মুজিবের ঘূর্ণিতে আফগানিস্তানের সিরিজ জয়

Print

আফগানিস্তান ইতোমধ্যে রশিদ খানের মত বিস্ময়কর লেগস্পিনার উপহার দিয়েছে। এবার হয়ত দেশটির কাছ থেকে আরেকজন প্রতিভাবান স্পিনার পেতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। তিনি মুজিব উর রহমান। শুক্রবার শারজাহয় এই টিনেজার ডানহাতি অফস্পিনারের মায়াজালে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে ১০ উইকেটের জয় পেয়েছে আফগানিস্তান। এক ম্যাচ হাতে রেখে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ তারা জিতে নিয়েছে ৩-১ ব্যবধানে। আর সর্বকনিষ্ঠ বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ উইকেট পাওয়ার রেকর্ড গড়েছেন মুজিব।

সিরিজে ফিরে আসার জন্য চতুর্থ ওয়ানডেতে জিততেই হত জিম্বাবুয়েকে। সে লক্ষ্যে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দলটি। তবে প্রথমেই তারা পরাজিত হয় মুজিবের ঘূর্ণির কাছে। নিজের প্রথম স্পেলে দলীয় ১৫ রানের মধ্যে তিনি তুলে নেন জিম্বাবুয়ের দুই ওপেনারকে। এরপর ২৮তম ওভারে ফিরে পরপর দুই বলে দুই উইকেট নেন মুজিব। ৯৮ রানে ৮ উইকেট হারিয়ে তখন ধুঁকছে জিম্বাবুয়ে। দলটির শেষ উইকেটও নেন মুজিব। তাতে ৩৮ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৪ রান করে জিম্বাবুয়ে। দলীয় সর্বোচ্চ ৫৪ রানে অপরাজিত থাকেন ক্রেইগ আরভিন। ৫০ রান খরচায় ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট পান মুজিব।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 128 বার)


Print
এই পাতার আরও সংবাদ