ম্যাথুজ ঘরের মাঠে নিদাহাস ট্রফিতে থাকছেন দর্শকেরই আসনে

Print

আবার শ্রীলঙ্কার অধিনায়কের দায়িত্ব নিয়েছিলেন নতুন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের যুগের শুরুতে। বাংলাদেশে এসে ত্রিদেশীয় সিরিজের মাঝপথে ইনজুরিতে পড়লেন। সফরের বাকিটায় দর্শক। এবার সেই ইনজুরির কারণেই লঙ্কান নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ঘরের মাঠে নিদাহাস ট্রফিতে থাকছেন দর্শকেরই আসনে। আগামী সপ্তাহে কলম্বোতে শুরু ত্রিদেশীয় টুর্নামেন্টে ম্যাথুজের খেলা রুখে দিয়েছে হ্যামস্ট্রিং ইনজুরি।

জানুয়ারিতে বাংলাদেশে এসে ইনজুরিতে পড়া ম্যাথুজ মাত্র একটি ম্যাচে দলকে নেতৃত্ব দিতে পেরেছিলেন। বাকি ৬টি সীমিত ওভারের ম্যাচ মিস করেন। ওই সফরের বাকিটায় নেতৃত্ব দিয়েছিলেন দিনেশ চান্দিমাল। ভারত-শ্রীলঙ্কা ও বাংলাদেশকে নিয়ে ৬ মার্চ শুরু টুর্নামেন্টে স্বাগতিকদের অধিনায়ক হিসেবে চান্দিমালকে প্রত্যাশা করা হচ্ছে।

আসন্ন টি-টুয়েন্টি টুর্নামেন্টে শ্রীলঙ্কার জন্য আরো বাজে খবর আছে। বাংলাদেশে আন্তর্জাতিক ক্যারিয়ারটা দারুণ সম্ভাবনা নিয়ে শুরু করেছিলেন ফাস্ট বোলার শিহান মাদুশানাকা। তারও হ্যামস্ট্রিংয়ে সমস্যা। এখনো প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফেরা হয়নি নবীনের। অল রাউন্ডার আসেলা গুনারত্নে চোটের কারণেই যে ঘরের আসরে খেলতে পারবেন না তা নিশ্চিত হয়ে গেছে আগেই। কাফে সমস্যা তার। বাংলাদেশ সফরের শেষটাতে ব্যাটসম্যান কুশল পেরেরা চোটে পড়েছিলেন। ঘরোয়া টি-টুয়েন্টি ক্রিকেট আসরে কোল্টস ক্রিকেট ক্লাবের হয়ে এর মধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। লঙ্কানদের জন্য এটি আশার কথা।

কিন্তু নিয়মিত ইনজুরিতে ভোগা ম্যাথুজকে নিয়ে আসলেই খুব মাথাব্যথা এখন লঙ্কান ম্যানেজমেন্ট এবং কোচ হাথুরুর। তার চোটের সাম্প্রতিক ইতিহাস আশার কথা শোনায় না। ২০১৬ এর শেষ দিক থেকে এখন পর্যন্ত ১৮ টেস্টের ৮টি মিস করেছেন তিনি। ৪০ ওয়ানডের ২৪টি এবং ১৯ টি-টুয়েন্টির ১৪টি খেলতে পারেননি। সংক্ষেপে বললে এই সময়ে শ্রীলঙ্কার খেলা আন্তর্জাতিক ক্রিকেটের ৪০ শতাংশে অনুপস্থিত ছিলেন ম্যাথুজ। অধিনায়ক তিনি। অল রাউন্ডার। সুতরাং, নেতৃত্ব এবং ব্যাটিং-বোলিং মিলিয়ে ম্যাথুজ একের মধ্যে তিন। পুরোটাই মিস করতে হচ্ছে শ্রীলঙ্কাকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 174 বার)


Print
এই পাতার আরও সংবাদ