রৌমারীতে শিশু ডায়রিয়ার প্রকোপ ৫ দিনে ৩৫ শিশু হাসপাতালে

Print

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
রৌমারী উপজেলার প্রতিটি গ্রামে ব্যাপক শিশু ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত ৫ দিনে ৩৫ শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রত্যন্ত অঞ্চলে ডায়রিয়ায় আক্রান্ত শিশুরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছে বলে খবর পাওয়া গেছে।
বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, অভিভাবকরা ডায়রিয়ায় আক্রান্ত শিশুদের কোলে নিয়ে বারান্দায় বিছানা পেতে কিংবা চেয়ারে বসে শিশুদের স্যালাইন দিচ্ছে। এছাড়াও রোগী ও অভিভাবকদের অভিযোগ, স্যালাইসহ যাবতীয় ওষুধপত্র বাইরে থেকেই কিনতে হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডাক্তার মশিউল আলাম জানান, ঋতু পরিবর্তনের ফলে শিশুদের ডায়রিয়ার প্রভাব দেখা দিয়েছে। এটা প্রতিবছর হয়। ডায়রিয়া রোগীদের নির্দিষ্ট কোন কক্ষ না থাকায় বারান্দায় বিছানা পেতে তাদের চিকিৎসা দেয়া হয়। আর ওষুধ সংকট কিছুটা রয়েছে তবে এ মাসেই সেটার সমাধান হবে আশা করছি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 155 বার)


Print
এই পাতার আরও সংবাদ