শীর্ষ ধনী সাংসদ দেব

Print

পশ্চিমবঙ্গে শীর্ষ ধনী সাংসদ হলেন তৃণমূলের সাংসদ ও অভিনেতা দেব। সম্প্রতি অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মসের (এডিআর) এক সমীক্ষা প্রতিবেদনে ভারতের সবচেয়ে কম সম্পদশালী মুখ্যমন্ত্রী হিসেবে ত্রিপুরার মানিক সরকারের নাম উঠে আসে। এরপরে কম সম্পদশালী মুখ্যমন্ত্রী হিসেবে উল্লেখ করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম।

তবে এবার এডিআরের আরেক সমীক্ষা বলছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গেই রয়েছে সবচেয়ে ধনী সাংসদ। ভারতের আইনসভার নিম্নকক্ষ লোকসভা এবং উচ্চকক্ষ রাজ্যসভা মিলিয়ে রয়েছে পশ্চিমবঙ্গের ৫৭ জন সাংসদ। এই ৫৭ জন সাংসদের মধ্যে ৩৫ জনই কোটিপতি। আর এর মধ্যে তৃণমূলের ২৯ সাংসদই কোটিপতি। পশ্চিমবঙ্গের সাংসদদের তালিকায় সবচেয়ে ধনী সাংসদ হলেন দেব। তাঁর সম্পত্তির পরিমাণ ১৫ কোটি রুপি। তৃণমূলের সবচেয়ে কম সম্পদশালী সাংসদ হলেন ঝাড়গ্রামের উমা সোরেন। তাঁর সম্পত্তির পরিমাণ মাত্র ৪ লাখ ৯৯ হাজার রুপি।

রাজ্যসভায় তৃণমূলের কোটিপতি সাংসদ হলেন শিল্পপতি কেডি সিং। তাঁর সম্পত্তির পরিমাণ ৮৩ কোটি রুপি। আর সবচেয়ে কম সম্পত্তির মালিক সাংসদ নাদিমুল হক। তাঁর মোট সম্পত্তির পরিমাণ মাত্র ৩ লাখ ১৯ হাজার রুপি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 117 বার)


Print
এই পাতার আরও সংবাদ