সিরিয়ার আহত শিশুদের আর্তনাদ

Print

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত ইস্টার্ন ঘুউতা অঞ্চলে অবিলম্বে রক্তক্ষয়ী হামলা সম্পূর্ণভাবে বন্ধে রাশিয়ার প্রভাব খাটাতে সোমবার যুক্তরাষ্ট্র মস্কোর প্রতি আহবান জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র। এদিকে সিরিয়ার আহত শিশুদের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র হিদার নুয়ের্ট টুইটারে এক বার্তায় বলেন, ‘জাতিসংঘ নিরাপত্তা পরিষদ যুদ্ধবিরতির আহবান জানানো সত্ত্বেও সিরিয়া সরকার এবং তাদের মিত্র দেশ রাশিয়া ও ইরান দামেস্কের উপকণ্ঠে ঘনবসতিপূর্ণ ইস্টার্ন ঘুউতা অঞ্চলে হামলা অব্যাহত রেখেছে।’

এতে আরো বলা হয়, ‘এ অঞ্চলে সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করা হচ্ছে বলে সিরিয়া সরকার দাবি করলেও সেখানে হাজার হাজার বেসামরিক লোক তাদের হামলার শিকার হতে হচ্ছে। তাদের ওপর বিমান হামলা, গোলা বর্ষণ ও রকেট হামলা চালানো হচ্ছে। পাশাপাশি স্থলপথে হামলাও জোরদার করা হয়েছে।

ফলে যুক্তরাষ্ট্র এ অভিযান দ্রুত বন্ধের এবং আহতদের চিকিৎসা ও প্রয়োজনীয় ত্রাণ সরবরাহে মানবিক কর্মীদের জরুরি ভিত্তিতে সেখানে প্রবেশের সুযোগ করে দেয়ার আহবান জানিয়েছে।

এদিকে গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় আহত শিশু নারীদের ছবিতে সয়লাব হয়ে গেছে। নেটিজেনরা প্রকাকশ করছেন ক্ষোভ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 120 বার)


Print
এই পাতার আরও সংবাদ