হঠাৎ দিল্লি যাচ্ছেন প্রেসিডেন্ট আব্দুল হামিদ

Print

দিল্লি যাচ্ছেন প্রেসিডেন্ট আবদুল হামিদ। আগামী ১১ই মার্চ ভারতে অনুষ্ঠেয় আন্তর্জাতিক সোলার অ্যালয়েন্স- এর প্রথম সম্মেলনে অংশ নেয়াই রাষ্ট্র প্রধানের সফরের মূখ্য উদ্দেশ্য। তবে সাইড লাইনে ভারতের নব নির্বাচিত প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দসহ সম্মেলনে অংশ নেয়া বিভিন্ন দেশের অতিথিদের সঙ্গে তার আনুষ্ঠানিক এবং অনানুষ্ঠানিক বৈঠক-মতবিনিময় হওয়ার কথা রয়েছে। সেখানে দ্বিপক্ষীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক রাজনীতি সংশ্লিষ্ট বিষয়ে তার আলোচনা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র মতে, দিল্লির ওই সম্মেলনের উদ্বোধনীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনসহ ২৩টি দেশের রাষ্ট্র ও সরকার এবং মোট ৩২টি দেশের উচ্চ পর্যায়ের প্রতিনিধি অংশ নিচ্ছেন।

বিশ্বের ৫৫টি দেশ অ্যালায়েন্স ফেমওয়ার্কে সই করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 141 বার)


Print
এই পাতার আরও সংবাদ