২ ঘণ্টায় তছনছ হবে পেন্টাগন!

Print

চীনের যুদ্ধবিমানের নতুন সংযোজন হয়েছে হাইপারসনিক হেভি বোম্বার (দ্রুতগতির বোমারু বিমান)। নতুন আবিষ্কৃত এ বোমারু বিমানে বেইজিং থেকে নিউইয়র্কের দূরত্ব অতিক্রম করতে সময় লাগবে মাত্র ২ ঘণ্টা। নতুন এ বিমানের মাধ্যমে মাত্র ২ ঘন্টায় এখন পেন্টাগন তছনছ করে দিতে পারবে চীন।খবর ডেইলি মেইল।

নতুন এই এয়ারক্র্যাফ্টটি হাইপারসনিক স্পিডে যাবে। শব্দের থেকে এর গতিবেগ ৫ গুণ বেশি। বিমানটি আপাতত রয়েছে চীনা সেনাবাহিনীর হাতে। এই এয়ারক্র্যাফ্টের ২টি ডানার সেট রয়েছে। চাইনিজ একাডেমি অব সায়েন্স এটি তৈরি করেছে। বোম্বারটি দেখতে অনেকটা ইংরেজির বড় হাতের ‘I’ (আই)’র মতো।

গবেষকদের মতে এই এয়ারক্র্যাফ্ট যেমন বোমা নিয়ে যেতে পারে, তেমনই মানুষসহ অন্যান্য সামগ্রী পরিবহনে সক্ষম। মিসাইল ডেলিভারি থেকে পারমাণবিক অস্ত্রবহন করতেও সক্ষম এই এয়ারক্র্যাফ্ট। এর টার্গেট কখনও মিস হয় না। সেদিক থেকেও এই এয়ারক্র্যাফ্ট কার্যকর।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 160 বার)


Print
এই পাতার আরও সংবাদ