রাজধানীর ডেটিং পয়েন্টে অন্যরকম দৃশ্য

Print

নেশা লেগেছে রাজধানীর ডেটিংস্পটেও। সুষ্ঠু বিনোদনের ছোঁয়া নিতে গিয়ে পড়তে হচ্ছে অনেককেই বিব্রতকর অবস্থায়। মাদক আর অশ্লীলতার ছড়াছড়ি। ভবঘুরে, মাদক বিক্রেতা, মাদকসেবী ও যৌনকর্মীদের আড্ডাও চলে সমানতালে। সকাল থেকে চলে সেই গভীর রাত পর্যন্ত। রয়েছে হিজড়াদের উৎপাতও।

এতে করে ডেটিংস্পটগুলো হারাচ্ছে সুষ্ঠু বিনোদনপ্রেমী। ডেটিংস্পট নামে পরিচিত রাজধানীর রমনা পার্ক, টিএসসি, বলধা গার্ডেন, বোটানিক্যাল গার্ডেন, চন্দ্রিমা উদ্যান, জিয়া উদ্যান, ওসমানী উদ্যান, পান্থকুঞ্জ, আনোয়ারা উদ্যান, মিরপুর বেড়িবাঁধসহ অন্যান্য স্পটগুলো এখন তার চিরচেনা রূপ হারাচ্ছে। এক সময় এসব স্থান সব শ্রেণির মানুষের প্রাণভরে নিঃশ্বাস আর প্রেমিক জুটিদের ডেটিংয়ের পছন্দের তালিকায় ছিল। কিন্তু চরম অব্যবস্থাপনা, মাদকসেবী ও বিক্রেতা, ভবঘুরে, হিজড়াদের চাঁদাবাজি ও ভাসমান পতিতাদের উৎপাতে আগ্রহ হারাচ্ছে অনেকে। চিরচেনা রমনা পার্কে আড্ডা দিতে দেখা যায় অনেক তরুণ-তরুণীকে। রমনায় ঘুরতে আসা শিমুল-তানহা নামের দুই তরুণ-তরুণী বলেন, পার্কটি অনেক বড় থাকার কারণে মানুষের ঘেঁষাঘেঁষি কম। তাছাড়া ভেতরের পরিবেশটা অন্যান্য স্থানের চেয়ে অনেক ঠাণ্ডা। তবে সেখানে ঘুরতে আসা আলম নামের এক তরুণ জানালেন ভিন্ন কথা। দিনের রমনা পার্কের সঙ্গে রাতের কোনো মিল নাই। দিনেও যেমন মাদকসেবীদের উৎপাত থাকে রাতের বেলা তার সঙ্গে যোগ হয় ভাসমান পতিতা। নিরাপত্তাকর্মীদের যোগসাজশেই এমনটা হয় বলে তিনি জানিয়েছেন। কয়েকজন নিরাপত্তাকর্মী বিষয়টি অস্বীকার করলেও নাম প্রকাশ না করার শর্তে এক নিরাপত্তাকর্মী বলেন, কম বেশি হয়। তবে এখানে বড় একটি সিন্ডিকেট কাজ করে। তাদের সঙ্গে পাল্লা দিয়ে ওঠা দায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 131 বার)


Print
এই পাতার আরও সংবাদ