নারীদের বুকখোলা মিছিল

Print

এ মিছিলের নাম দেয়া হয়েছে ‘গো টপলেস ডে’। তবে অনেকে এ মিছিলকে নগ্ন মিছিল বলে আখ্যায়িত করেছে।

এদিন মিছিলে যোগ দেন বিভিন্ন বয়সী নারী। তাদের সবারই বুক খোলা ছিলো। শরীরের কোনো অন্তর্বাস ছিল না। এমনকি স্তনবৃন্ত ছিল উন্মুক্ত। অন্য সময় এমন র‌্যালিতে স্তনবৃন্ত কোনো কস্টটেপ বা পেইন্ট দিয়ে লুকানোর চেষ্টা করা হয়। কিন্তু এদিনের মিছিলে অংশগ্রহণকারী নারীদের বেলায় তা ছিল না।

মিছিলে যোগ দেয়া নারীরা বলেন, যুদ্ধ হলো অশ্লীল, আমাদের স্তনবৃন্ত নয়।

এ সময় তাদের হাতে দেখা যায় বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড। তাতে লেখা ‘ফ্রি দ্য নিপল’, ‘ইওর বডি ইজ নট এ মিসটেক’, ‘লেট আস মেক দ্য বডি নরমাল এগেইন’।

সাধারণত ১১ই আগস্ট এ র‌্যালি করা হয়। কিন্তু এ বছর তা করা হয়েছে ২৬ শে আগস্ট। ওইদিনটি ‘নারীদের সমতা দিবস’। এ উপলক্ষ্যে এদিন ওই র‌্যালি বের করা হয়। এ দিনটি পালিত হয়েছে নেদারল্যান্ডস, জার্মানি, কানাডা, ফ্রান্স, চিলি ও দক্ষিণ কোরিয়াতে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45750 বার)


Print
এই পাতার আরও সংবাদ