এবার বেসরকারি প্রাথমিক স্কুলের শিক্ষকরা অনশনে নামছেন

Print

যোগ্যতাসম্পন্ন বিদ্যালয়কে সরকারিকরণের দাবি আদায়ে অনশনে নামছেন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল এক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি আগামী ৬ সেপ্টেম্বর এ কর্মসূচির ডাক দিয়েছে। একই দাবিতে গত ২১ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকরা আমারণ অনশন পালন করেছিলেন।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মো. মামুনুর রশিদ খোকন অভিযোগ করেন, যোগ্যতাহীন বেশকিছু প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করা হয়েছে। ফলে যোগ্য অনেক বিদ্যালয় এ থেকে বঞ্চিত।তাই বাদ পড়া ২০১২ সালের ২৭ মের আগে প্রতিষ্ঠিত যোগ্যতাসম্পন্ন বিদ্যালয়কে সরকারিকরণের দাবিতে এ কর্মসূচি ডাকা হয়েছে।

সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব মো. কামাল হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব বদরুল আমিন সরকার ফরহাদ, মো. মিজানুর রহমান, মো. ফিরোজ উদ্দিন, সুমন কুমার চাকী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বর্তমান সরকার ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছে। সেই সঙ্গে জাতীয়করণ করা হয়েছে এসব বিদ্যালয়ে কর্মরত ১ লাখ ৩ হাজার ৮৪৫ শিক্ষকের চাকরি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 312 বার)


Print
এই পাতার আরও সংবাদ