কুবিতে প্রথমবর্ষে ভর্তি আবেদন শুরু

Print
মাহফুজ কিশোর, কুবি: 
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আজ (০১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই আবেদন গ্রহণ চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত (দিন-রাত যেকোনো সময়)। এবার ইউনিট প্রতি আবেদন ফি ধরা হয়েছে ৫৫০ (পাঁচশত পঞ্চাশ) টাকা। আগামী ৯ ও ১০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কেন্দ্রীয় কমিটির এক ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা জানা যায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীরা টেলিটক মুঠোফোনের মাধ্যমে এ আবেদন করতে পারবে।
এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদের অধীনে ৩ টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটে আবেদনকারীর এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ৬.৫০ এবং ‘বি’ ও সি ইউনিটে সর্বনিম্ন জিপিএ ৬.০০ থাকতে হবে।
২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি ও অ-উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ে মোট ১৯ টি বিভাগে এক হাজার ৪০ জন শিক্ষার্থী এ বছর ভর্তি হওয়ার সুযোগ পাবে।
এছাড়াও ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়সূচি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন নাম্বার ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ থেকে জানা যাবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 210 বার)


Print
এই পাতার আরও সংবাদ