ছুটি না দেয়ায় শ্রীপুরে কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু

Print

নিজস্ব প্রতিবেদক,এস এম জহিরুল ইসলাম:

গাজীপুরের শ্রীপুর উপজেলার বেড়াইদেরচালা গ্রামের ডিজাইন টেক্স লিমিটেড কারখানার শ্রমিকের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। ৩১আগস্ট শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম তারিকুল ইসলাম (৩২)।
নিহত শ্রমিক নেত্রকোনা সদর উপজেলার বাগরা বাজার গ্রামের মৃত আব্দুল খালেক মুন্সীর ছেলে। দীর্ঘ পাঁচ বছর যাবত কেওয়া
চন্নাপাড়া রইসউদ্দিনের বাড়িতে ভাড়া থেকে এ কারখানায় চাকরি করতেন।
নিহত শ্রমিকের স্ত্রী সুমনা আক্তার বলেন,
আমার স্বামী কোন প্রকার অসুস্থ ছিল না।কারখানা কর্তৃপক্ষের অবহেলায় আমার স্বামীকে মেরে ফেলা হয়েছে।আমার স্বামীকে ফেরত চাই ।আমার দুই সন্তানকে কে দেখবে? এভাবে কান্নাজড়িত কণ্ঠে বলছিলেন নিহতের স্ত্রী।
কারখানায় কর্মরত শ্রমিক জালাল উদ্দিন বলেন, তারিকুল কাজ করা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তখন অফিসের কর্মকর্তার কাছে ছুটি চাইলে তারা তাকে ছুটি দেয় নি। পুনরায় কাজ করতে বাধ্য করান কারখানা কর্তৃপক্ষ। এমন অবস্থায় সে হঠাৎ করে মাটিতে লুটিয়ে পড়ে। তাৎক্ষণিক কারখানা কর্তৃপক্ষ হাসপাতালে নেয়ার পথে রাত ৩টার দিকে তার মৃত্যু হয়।
নারী শ্রমিক শেফালী বেগম বলেন, আমাদেরকে অতিরিক্ত কাজ করানো হয়। এবং কেউ অসুস্থ হলে সাথে সাথে চিকিৎসা করানো হয় না। ছুটি চাইলে দেওয়া হয় না ছুটি।কাজের চাপে পড়ে আমাদের সহকর্মী মারা গিয়েছে।
এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করলে তারা কেউ কথা বলতে রাজি হয়নি।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 263 বার)


Print
এই পাতার আরও সংবাদ