তিন দেশের চাকরিপ্রার্থীদের জন্য গুগলের নতুন ফিচার

Print

বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলংকার চাকরিপ্রার্থীদের জন্য নতুন ফিচার নিয়ে এলো সার্চ জায়ান্ট গুগল। চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে চাকরি সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য নিয়ে চাকরিপ্রার্থীদের জন্য নতুন এ ফিচার খুলেছে গুগল। বিভিন্ন ওয়েবে তালিকাবদ্ধ চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে সরাসরি পাওয়া যাবে গুগল সার্চ অপশনে।

উন্মোচনের শুরুতেই বিক্রয় ডটকম, মুস্তাকবিল ডটকম এবং এক্সপ্রেসজবস ডট আইকেসহ হাজারো সাইটের চাকরির তথ্য সুশৃঙ্খলভাবে প্রদর্শন করবে গুগল। ‘পার্টটাইম জব’, ‘সফটওয়্যার ডেভেলপার জব’, ‘কনস্ট্রাকশন জব’ কিংবা এ ধরনের যে কোনো ক্যাটাগরির চাকরি খোঁজার ক্ষেত্রে অভিনব এক অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন চাকরিপ্রার্থীরা।তালিকাবদ্ধ যে কোনো একটি চাকরির ওপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য, যেমন- জব টাইটেল, লোকেশন, ফুলটাইম/পার্টটাইম ও অন্যান্য আরও তথ্য দেখার পাশাপাশি ওই জব সম্পর্কিত জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস, এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগব্যবস্থা দেখাবে গুগল। সেখান থেকে চাকরিপ্রার্থীকে নিয়ে যাবে চাকরিটির প্রকৃত ওয়েবলিংকে, যেখানে বিস্তারিতভাবে চাকরিটি তথ্য দেওয়া আছে এবং যেখান থেকে চাকরিটির জন্য আবেদন করা যাবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 126 বার)


Print
এই পাতার আরও সংবাদ