দাবি মেনে নিলেই ঝামেলা ‘ডিসমিস’

Print

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর বলেছেন, শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত একটি দাবি মেনে নিলেই তো ঝামেলা ডিসমিস।

বৃহস্পতিবার সাকাল ফেসবুকে এসব কথা লিখেছেন তিনি।

নুরুল হক নুরুর ভাষায়, সারা দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত একটি দাবি আদায়ের আন্দোলনকে বন্ধ করতে মধ্যযুগীয় বর্বরতা, নির্যাতন-নিপীড়ন, জেল-রিমান্ড সবই হয়েছে। তাতেও কিন্তু অান্দোলন থেমে যায়নি। দাবি আদায় না হওয়া পর্যন্ত থামবেও না। কারণ ন্যায়কে কখনো অন্যায় দিয়ে দমন করা যায় না। হয়তো সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় একটু সময় লাগে।

দাবি যেখানে যৌক্তিক ও জনসম্পৃক্ত সেখানে সাধারণ শিক্ষার্থীদের অন্যায়ভাবে কিংবা মিথ্যা রাজনৈতিক ট্যাগ দিয়ে হয়রানি খুব ভালো ফল বয়ে অানবে না।

তিউনিশিয়ায় কিন্তু ফুটপাতের এক কাপড় বিক্রেতার সাথে নির্মমতাকে কেন্দ্র করেই “আরব বসন্ত” শুরু হয়েছিল। তবে শিক্ষার্থীরা কোন বসন্ত চায়নি, জাস্ট নিজেদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে কর্মক্ষেত্রে প্রবেশের অধিকার চেয়েছে।

মেনে নিন ঝামেলা ‘ডিসমিস’, সোজা হিসেব। অযথা পেচাপেচি করে কি লাভ???

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 141 বার)


Print
এই পাতার আরও সংবাদ