নাটোরে নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে প্রস্তাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রশাসনিক ও পেশাগত অদক্ষতা দূর্ঘটনা জন্য দায়ী। সড়ককে নিরাপদ করলে নাগরিকের জীবন নিরাপদ হবে। সড়ক, যোগাযোগ ও নাগরিকের জীবনের নিরাপত্তার নিশ্চিতে কাজ করছে সরকার। সোমবার (০৩ সেপ্টেম্বর) নাটোর সার্কিট হাউজে নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে প্রস্তাবনা শীর্ষক সেমিনারে প্রধার অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী আরও বলেন, ‘সড়ক নয়, মানুষকে নিরপদ করতে হবে। সড়কে মানুষের নিরাপত্তার জন্য গাড়ি ও চালকের ফিটনেস নিশ্চিত করতে হবে। এজন্য ডিস্ট্রিবিউটরদের রেজিস্ট্রেশন ছাড়া মোটরযান বিক্রি বন্ধ করতে হবে। এটি নিশ্চিতে মালিক, শ্রমিক ও প্রশাসনকে একযোগে কাজ করতে হবে।’ বাস মালিক সমিতিকে ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধে কার্যকর ভূমিকা রাখার অনুরোধ করে পলক বলেন, ‘পুলিশকে সব কাজে দোষারোপ না করে সহযোগিতা করুন। শিক্ষকদের নিরাপদ সড়কের বার্তা শ্রেণিকক্ষে পৌছে দিতে হবে। নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য সকল স্টেকহোল্ডারদের সম্মিলিতিভাবে একশন প্লান তৈরী করে কাজ করতে হবে।’ এছাড়া ফিলিং স্টেশনের মালিকদের তেল বিক্রির ক্ষেত্রে গাড়ির লাইসেন্স ও ফিটনেস চেকিংয়েরও অনুরোধ করেন পলক। থ্রি-হুইলার চালকদের প্রতি কঠোর না হয়ে মানবিকভাবে তাদের রুটি রুজির বিষয়টি দেখতেও পুলিশকে অনুরোধ করেন তিনি।
জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে সেমিনারে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর-৪ আসনের সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সাংসদ আবুল কালাম, হাইওয়ে বগুড়ার অঞ্চলের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদারসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, বাস-ট্রাক মালিক শ্রমিক, সাংবাদিকসহ সুধীজনরা। সেমিনারে সড়ক দূর্ঘটনা রোধে ২৪ দফা সুপারিশ পেশ করা হয় জেলা প্রসাসনের পক্ষ থেকে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 487 বার)


Print
এই পাতার আরও সংবাদ