নয়া পাকিস্তানে অশ্লীল সিনেমা নিষিদ্ধ

Print

প্রধানমন্ত্রী ইমরান খানের ‘নয়া পাকিস্তানে’ নিষিদ্ধ করা হচ্ছে অশ্লীল সিনেমা। এ লক্ষ্যে ইতিমধ্যে দেশটির সবচেয়ে বড় প্রদেশ পাঞ্জাবে অশ্লীল সিনেমা এমনকি সিনেমার পোস্টার-বিলবোর্ড নিষিদ্ধ করা হয়েছে।

নির্দেশ দেয়া হয়েছে আগামী তিন দিনের মধ্যে রাজ্যের সব সিনেমা হল থেকে বাজে ছবি সংবলিত বিলবোর্ড সরিয়ে ফেলার। অন্যথায় প্রথমত জরিমানা করা হবে। তাতেও কাজ না হলে সিনেমা হলই বন্ধ করে দেয়া হবে।

বৃহস্পতিবার রয়টার্সের খবরে বলা হয়েছে, পাঞ্জাবের প্রাদেশিক সরকারের নতুন তথ্যমন্ত্রী ইসলামপন্থী রাজনীতিক ফায়াজ-উল-হাসান চোহান রাজ্যে অশ্লীল বিলবোর্ড নিষিদ্ধ ঘোষণা করেছেন। এতে ইমরান খানের অধীনে কট্টরপন্থার উত্থান হতে পারে বলে আশঙ্কা করছেন উদারপন্থীরা।

সম্প্রতি লাহোরে এক জনসভায় চোহান বলেন, ‘অর্ধনগ্ন নারীর ছবি একে বড় বড় বিলবোর্ডে টানানোর মধ্যে কোন ধরনের মানবতা আছে, তা আমার বোধগম্য নয়।’ জুলাইয়ের নির্বাচনে জয়ী হলেও সরকার গঠনের মতো আসন পায়নি ইমরানের দল পিটিআই। এ কারণে ছোট ছোট বেশ কয়েকটি ইসলামী দল নিয়ে সরকার গঠন করেছেন তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 190 বার)


Print
এই পাতার আরও সংবাদ