ফেসবুক-ইমোতে টাকার বিনিময়ে সাইবার সেক্সের প্রলোভন, তারপরে…

Print

ভিডিও আলাপনের জন্য দেশে ও বিদেশে থাকা সাধারণ বাংলাদেশিদের কাছে ইমো, ভাইবার, পাল-টক এখন বেশ জনপ্রিয়। এসব জনপ্রিয় ভিডিও চ্যাটের প্লাটফর্মগুলোতে থাকা অসতর্ক কিন্তু অতিরিক্ত আগ্রহী বাংলাদেশি পুরুষদের টার্গেট করে সাইবার সেক্সের নামে ব্ল্যাকমেইলের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়া হচ্ছে বলে জানা গেছে। এসব প্রতারণা-অপরাধের সবচেয়ে বেশি শিকার হচ্ছেন প্রবাসী তরুণরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগী তরুণের তথ্যানুযায়ী, প্রথমে ফেসবুকে থাকা বিভিন্ন গ্রুপ-পেজে নানা রকম পোস্টের কমেন্টের ঘরে মেয়েদের নামে খোলা ফেসবুক আইডি থেকে মোবাইল নম্বর লিখে একধরনের আহ্বান জানানো হয়। আহ্বানগুলো অনেকটা এরকম,“আমার সাথে ইমো সেক্স করতে আগ্রহীরা চাইলে এই নম্বরে কল করতে পারেন।”

কোথাও কোথাও শুধুমাত্র ‘প্রবাসীদের জন্য’ এই কথাও লিখে দেয়া হচ্ছে! এমনকি ভার্চুয়াল যৌন উত্তেজনা ভিডিও নাকি অডিওতে পেতে চান এসব উল্লেখ করে আলাদা দামও নির্ধারণ করে দেয়া হয়। দাম দিতে হয় উল্লেখ করা মোবাইল নম্বরে, বিকাশের মাধ্যমে!

মাত্র ৫০০ থেকে ১০০০ টাকার অফারে অনেক প্রবাসীই এসব ফাঁদে পা দিয়ে মেতে উঠছেন ভিডিও চ্যাটে, কৌশলে অপর প্রান্তে থাকা নারী বা নারী বেশধারী ব্যক্তি সেই কথোপকথনের দৃশ্য ধারণ করে রাখছে।

সেসব ধারণ করা দৃশ্য পরবর্তীতে পাঠানো হচ্ছে আলাপের সময় বিবেচনাবোধ লোপ পাওয়া তরুণের কাছে। বলা হচ্ছে আরও টাকা না দিলে ওইসব ভিডিও অনলাইনে অর্থাৎ ফেসবুক-ইউটিউবে ছেড়ে দেয়া হবে। করা হবে ভাইরাল। এতে ভয় পেয়ে অনেকেই টাকা দিতে বাধ্য হচ্ছে বলে জানিয়েছে কয়েকজন।

কিন্তু টাকা দিয়েও যে সবাই রেহাই পাচ্ছে না, তার প্রমাণ ভেসে বেড়াচ্ছে ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে। রেশমি এলন, টুনটুনি আদৃতা, অলরাউন্ডার রিয়া নামধারী কয়েকজন নারীর সঙ্গে তরুণদের ইমোসহ নানা অ্যাপে করা ভিডিও চ্যাটের রেকর্ড করা ভিডিওতে সয়লাব ইউটিউব।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 474 বার)


Print
এই পাতার আরও সংবাদ