বন্যার পানিতে ভেসে উঠল অলৌকিক হাত!

Print

ভারতের কেরালা রাজ্যে কয়েকদিনে টানা বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যায় ভেসে গেছে বাড়ি-ঘর। সব হারিয়েও সর্বশান্ত এখন স্থানীয় বাসিন্দারা। বন্যার পানি সরে আস্তে আস্তে জেগে উঠছিল ভূমি; তখনই দেখা গেল এক অলৌকিক হাত।

অলৌকিক এই হাতটি দেখেই ক্ষতিগ্রস্তরা বিশ্বাস করছেন, এ যেন সৃষ্টিকর্তার হাত। তারা বলছেন, আক্ষরিক অর্থেই তারা সৃষ্টিকর্তাকে পেয়েছেন। ক্ষতিগ্রস্তরা সৃষ্টিকর্তার হাতের দেখা পেয়েছেন। কিন্তু কথা হচ্ছে- হাতের মতোই দেখতে বস্তুটি আসলে অন্য কিছু।

কেরালার মুন্নার হচ্ছে পাহাড়ি এলাকা। মানুষ এখানে ছুটে আসে প্রাকৃতিক রূপের জন্য। তবে সেই সৌন্দর্য বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু সেখানেই জেগে উঠেছে অলৌকিক হাত। আর সেই অলৌকিক হাত দেখতে মানুষ আসে এখন।

জানা যায়, মুন্নারের ওপর দিয়ে বয়ে গেছে মুথিরাফুজা নদী। সেই নদীতেই অলৌকিক হাতটি দেখতে পেয়েছেন তারা। সত্যিই কি তাই? আসলে একটি পাথর এমনভাবে ক্ষয় হয়েছে যে, সেটি দেখতে মানুষের হাতের মতোই। তাতে রয়েছে পাঁচটি আঙুলও। আর বন্যার পানি সরতেই সেই পাথরের হাত জেগে উঠেছে। ফলে সবার নজর এখন সেই হাতের দিকে।

স্থানীয়রা মনে করছেন, এর পেছনে ভগবানের অবদান রয়েছে। তাদের রক্ষা করতেই সেই হাত পাঠিয়েছেন কোনো দেবতা। তবে পর্যটকদের মতে, বন্যার পানির তোড়ে ক্ষয় হওয়া পাথরটি এমন আকার ধারণ করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 164 বার)


Print
এই পাতার আরও সংবাদ