বাংলাদেশে চাকরি খুঁজে দেবে গুগল

Print

বাংলাদেশে চাকরি প্রার্থীদের চাকরির সন্ধান দিতে নতুন একটি ফিচার এনেছে সার্চ জায়ান্ট গুগল।বাংলাদেশ ছাড়াও ফিচারটি পাকিস্তান ও শ্রীলঙ্কার চাকরি প্রার্থীদের জন্য এই নতুন ফিচার আনল প্রতিষ্ঠানটি।

চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট, অনলাইনে পাওয়া তালিকা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে তথ্য নিয়ে এই ফিচার তৈরি করা হয়েছে। গুগলের এই ঠিকানায় বিভিন্ন চাকরিদাতা কোম্পানিগুলোর তথ্য একত্রে পাওয়া যাবে।উন্মোচনের শুরুতেই বিক্রয় ডটকম, মুস্তাকবিল ডটকম ও এক্সপ্রেসজবস ডট আইকেসহ হাজারো সাইটের চাকরির তথ্য দেখাবে গুগল।

ফিচারটিতে পার্টটাইম জব, সফটওয়্যার ডেভেলপার জব, কনস্ট্রাকশন জবস কিংবা এ ধরনের যেকোনো ক্যাটাগরির চাকরি খোঁজার সুবিধা থাকবে।

গুগলের লিস্টে থাকা যেকোনো একটি চাকরির উপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য যেমন-জব টাইটেল, লোকেশন, ফুলটাইম বা পার্টটাইম ও অন্যান্য আরও তথ্য দেখানো হবে।এর পাশাপাশি জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থাও দেখাবে গুগল।একেকজনের একক চাহিদা অনুযায়ী অসংখ্য টুল ব্যবহার করেছে গুগল। স্মার্ট ফিল্টারে চাকরির ধরন, লোকেশন, নিয়োগের তারিখ, চাকরিদাতা প্রতিষ্ঠানের ধরন উল্লেখ করে নিজের মতো করে সার্চ ফিচারটি সেট করা যাবে।

সার্চের ফলাফল থেকে প্রাপ্ত তালিকা অনলাইনে বন্ধু-বান্ধবের সঙ্গে আদান-প্রদানের সুযোগও রাখা হয়েছে।এছাড়াও, সেট করা সার্চ ফিচার ব্যবহারকারীকে তার উপযুক্ত চাকরির বিষয়ে নোটিফিকেশন অ্যালার্ট দিতেও সক্ষম।

নতুন সার্চ ফিচারটি ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে গুগল অ্যাপসহ ডেস্কটপ ও মোবাইলের গুগল সার্চ অপশনে ব্যবহার করা যাবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 129 বার)


Print
এই পাতার আরও সংবাদ