বিএনপিকে জোটে নিয়েই ভোটে যেতে আগ্রহী – মান্না

Print

বিএনপিকে নতুন নির্বাচনি জোট যুক্তফ্রন্টে আনতে আগ্রহী এর নেতারা। আর সেটি সম্ভব হলে খালেদা জিয়ার মুক্তির দাবি আন্দোলনের মূলভাগে থাকবে বলে জানিয়েছেন মাহমুদুর রহমান মান্না। তবে এসবের আগে অবাধ নির্বাচনে জনমত গঠনে জোর ড. কামাল হোসেনের।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল অক্টোবরে, ডিসেম্বরের শেষ সপ্তাহে হতে পারে ভোট। আর এ বিষয়টি সামনে রেখেই সরব হচ্ছে রাজনৈতিক মহল। ড. কামাল হোসেন, একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে গঠন হচ্ছে যুক্তফ্রন্ট। সঙ্গে আছেন মাহমুদুর রহমান মান্না।গণফোরাম, বিকল্পধারা, নাগরিক ঐক্য, জেএসডির পাশাপাশি নতুন এই নির্বাচনি জোটে আর কোন দলকে সম্পৃক্ত করা হবে কিনা সে বিষয়ে সুনির্দিষ্ট কোন সিদ্ধান্ত নেয়নি যুক্তফ্রন্ট। তবে অবাধ ও সুষ্ঠু ভোটের জন্য জনমত গঠনেই এখন জোর দিচ্ছেন ড. কামাল হোসেন।

এদিকে বিএনপিকে এই জোটে সম্পৃক্তের উদ্যোগের কথা জানিয়েছেন মাহমুদুর রহমান মান্না। সেক্ষেত্রে খালেদা জিয়ার মুক্তির বিষয়টিও থাকবে আন্দোলনের মূলভাগে।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে যুক্তফ্রন্টের ভবিষ্যৎ উজ্জ্বল দেখছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক। জানিয়েছেন, আন্দোলন চাঙা করতে চলতি মাসেই হচ্ছে বেশ কটি সমাবেশ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 671 বার)


Print
এই পাতার আরও সংবাদ