বিদেশি বিবৃতিদাতাদেরকে প্রধানমন্ত্রীর ‘জবাব’

Print

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে গুজব ছড়ানোসহ নানা ঘটনায় গ্রেপ্তারদের মুক্তি চেয়ে বিদেশ থেকে আসা নানা বিবৃতিদাতাদেরকে তার রাজনীতির বিষয়টি মাথায় রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার গণভবনে ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় প্রসঙ্গটি তোলেন প্রধানমন্ত্রী। বলেন, তিনি নীতির প্রশ্নে কখনও আপস করেন না এই বিষয়টি মাথায় রাখতে হবে।

নিরাপদ সড়কের দাবিতে স্কুল কলেজের শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ছাত্র হত্যা ও ছাত্রী ধর্ষণের গুজব ছড়ানো হয় পরিকল্পিতভাবে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে এই গুজব ছড়িয়ে যে পরিস্থিতি তৈরির পরিকল্পনা ছিল তা অবশ্য সফল হয়নি।

এই গুজব ছড়ানোর ঘটনায় পাঁচ নারী, শিক্ষার্থীসহ বহুজন আটক হয়েছে। আটকদের মধ্যে আছেন প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম।

এই আলোকচিত্রীর মুক্তির দাবি জানিয়ে বিশ্বখ্যাত বুদ্ধিজীবী নোয়াম চমস্কি, নোবেল পাওয়া অর্থনীতিবিদ অর্মত্য সেন বিবৃতি দিয়েছেন। তবে তাদের চেয়ে বেশি আলোচিত হয়েছে প্রধানমন্ত্রীর ভাগ্নি, যুক্তরাজ্যের আইন প্রণেতা টিউলিপ সিদ্দিকীর বিবৃতি। তিনিও শহিদুলের মুক্তি দাবি করেছেন। বলেছেন, কারও বিচার করতে হলে আন্তর্জাতিক মানদণ্ড মেনে চলতে হয়।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে শিশুদের নিরাপদ সড়কের আন্দোলনের প্রসঙ্গ তুলে ধরে বলেন, ‘ছোট্ট শিশুদের একটা অ্যাক্সিডেন্ট হয়েছে, রাস্তায় নেমেছে। শিশুদের যে ক্ষোভ, শিশুদের যে বিক্ষোভ, তাদের যে বিক্ষুব্ধ মন, সেটাকে কাজে লাগিয়ে, ওই শিশুদের ঘাড়ে পারা দিয়ে রাজনৈতিক ফায়দা লুটার জন্য একদল নেমে পড়ল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 123 বার)


Print
এই পাতার আরও সংবাদ