বিপিএলের ‘প্লেয়ার ড্রাফট’ ২৫শে অক্টোবর

Print

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ৬ষ্ঠ আসর আগামী বছরের ৪ অথবা ৫ই জানুয়ারি মাঠে গড়াতে পারে বলে জানিয়েছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। তবে খেলার সময় নিয়ে এখনো দোটানা আছে। আগাম ঘোষিত এ সময় ঠিক খাকা না থাকা নির্ভর করছে জাতীয় নির্বাচনের উপর।

তবে আগামী ২৫শে অক্টোবর এই আসরের ‘প্লেয়ার ড্রাফট’ অনুষ্ঠিত হবে। শনিবার বিপিএল গভর্নিং কাউন্সিল ও ফ্যাঞ্চাইজিদের সভা শেষে এ তথ্য জানানো হয়। এ বিষয়ে গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাঈল হায়দার মল্লিক বলেন, ‘আমরা আগামী বিপিএল শুরুর দিন ঠিক করেছি ৫ই জানুয়ারি। তবে একদিন এগিয়ে আনতে পারি।

যদি জাতীয় নির্বাচন আগে হয়ে যায় তাহলে একদিন আগে করার চিন্তা আছে। তবে এখন পর্যন্ত সবগুলো ফ্র্যাঞ্চাইজি ৫ই জানুয়ারি আয়োজনেই প্রস্তুত আছে। তবে তার আগে ২৫শে অক্টোবর বিপিএলের ড্রাফট অনুষ্ঠিত হবে।’ এ বছর অক্টোবরেই ৬ষ্ঠ আসর মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের জন্য তা পিছিয়ে দেয়া হয়। কারণ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন থেকে শুরু করে বিপিএলে ফ্র্যাঞ্চাইজি মালিকদের অনেকেই এ নির্বাচনে অংশ নিবেন। এছাড়াও সেই সময় দেশের পরিস্থিতি ও নিরাপত্তার কথাও ভাবা হয়েছে।

অন্যদিকে এবার বিপিএলে পাঁচ বিদেশির পরিবর্তে চার বিদেশিই খেলানো হবে। এছাড়াও আগের আসরে দলে থাকা চার ক্রিকেটারকে রেখে দিতে পারবে ফ্র্যাঞ্চাইজিরা। তবে গেল আসরের রেজিস্ট্রেশন করা সব বিদেশি ক্রিকেটারকেই এবার কিনতে হবে নিলাম থেকে। তবে চাইলে যেসব ক্রিকেটার বিপিএলে আগে রেজিস্ট্রেশন করেনি এমন দু’জন ক্রিকেটারকে নিতে পারবে দলগুলো।

তবে এ নতুন নিয়মের কারণ হিসেবে তিনি বলেন, ‘দেখেন বিপিএলের রেজিস্ট্রেশনের বাইরে অনেক ভালো বিদেশি ক্রিকেটার রয়ে গেছে। যাদের মধ্য থেকে দলগুলো চাইলে আগে থেকেই নিলাম ছাড়াও দু’জনকে দলে রেজিস্ট্রেশন করাতে পারবে। কারণ এবার বিপিএল যে সময় হচ্ছে সেখানে ড্রাফটে থাকা অনেক ক্রিকেটারকে পাওয়া যাবে না। সেকারণে দলগুলোর প্রয়োজন আছে ভালো ক্রিকেটার নেয়ার। সে কারণেই নিয়ম করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 174 বার)


Print
এই পাতার আরও সংবাদ