বেনাপোল কাস্টম হাউজের উন্নয়নের পরামর্শ মুলক কমিটির আলোচনা সভা

Print

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:বেনাপোল কাস্টম হাউজের পরামর্শক কমিটির আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। সকালে বেনাপোল কাস্টমস্ হাউজের ক্লাব প্রাংঙ্গনে সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন কর্মকর্তাদের সমন্বয়ে পরামর্শক কমিটির এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নির্ধারিত আলোচনায় অংশ নেন কমিটির সদস্যরা। তারা বেনাপোল বন্দরকে কিভাবে গতিশীলতা ও রাজস্ব লক্ষমাত্রা আহরন করা যায় তার ব্যবস্থাপনায় নিমোক্ত প্রস্তাবনা গুলোর উপর বিস্তারিত এবং কার্যকর আলোচনা করেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন বেনাপোল কাষ্টমস্ হাউজের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী। কমিশনার শুরুতেই বলেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে দালাল মুক্ত করে যাত্রীদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করা হয়েছে। তিনি কাস্টম হাউজের গতিশীলতার জন্য বিভিন্ন পদক্ষেপ ও সিদ্ধান্ত সমূহ তুলে ধরেন,আইসিপিতে অবকাঠামগত সংস্কার, ফোল্ডার সিষ্টেম চালু,রাসানিক সংস্কার ও আধুনিকায়ন , পরীক্ষণ নিবারক ও অনুসন্ধান কার্যক্রম, কাষ্টমস্ ক্লাব সংস্কার, গেট ডিভিশন গঠন, কাস্টমস্ শিক্ষন ফোরাম, অংশীজনের সাথে সম্পর্ক উন্নয়ন, টেকশই উন্নয়নে উদ্ভাবন কমিটি, অধিকতর নিরাপত্তায় মেটাল ডিটেকটর ব্যবহার সহ আরো অনেক উন্নয়নমুলক কার্যক্রম অব্যহত রয়েছে। উপস্থিত সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ সহ অন্যান্য দপ্তরের দায়িত প্রাপ্ত সকল কর্মকর্তাগণেরা একযোগে বেনাপোল বন্দর কিভাবে যানজট মুক্ত করা যায় সে ব্যাপারে মতামত তুলে ধরেন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস্ হাউজের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন , যুগ্ন কমিশনার শাকিলা পারভিন, এসি জাকির হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন , সাবেক সভাপতি শামছুর রহমান,সিনিয়র সহ সভাপতি নুরুজ্জামান , সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, যুগ্ন সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন, বন্দর বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন, সদস্য সৌরভ, চেয়ারম্যান ভারত বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাঃ মতিয়ার রহমান ,পোর্ট থানার ইনচার্জ মাসুদ করিম,বিজিবির সুবেদার আমজাদ হোসেন, সোনালী ব্যাংকের ম্যানেজার, বেনাপোল প্রেসক্লাবের সেক্রেটারী রাশেদুজ্জামান রাশু, এসএ টিভির প্রতিনিধি নাসির উদ্দীন, সীমান্ত প্রেসক্লাব বেনাপোলের সভাপতি সাহিদুল ইসলাম শাহীন ,সেক্রেটারী আয়ুব হোসেন পক্ষী , প্রচার সম্পাদক রাসেল ইসলাম,সেন্টু,সেলিম তাজ সহ গনমাধ্যম কর্মীবৃন্দ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 290 বার)


Print
এই পাতার আরও সংবাদ