বেরোবিতে জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা

Print

 

খন্দকার মোশতাক, বেরোবি প্রতিনিধি:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে হিন্দু সম্প্রদায়ের মহাবতার শ্রী কৃষ্ণের ৫২৪৪ তম জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্র ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ উপলক্ষে রবিবার সকাল ১০টায় সনাতন বিদ্যার্থী সংসদের উদ্যোগে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ‘কবি হেয়াত মামুদ’ ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এ সময় শত শত কৃষ্ণ ভক্ত গীতাযজ্ঞে অংশ নেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-০৪ এর রসায়ন বিভাগের গ্যালারি রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সনাতন বিদ্যার্থী সংসদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক শিশির দত্ত মিঠুনের সঞ্চালনায় এবং সভাপতি অমৃত কুমার ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রসায়ন বিভাগের শিক্ষক বকুল চক্রবর্তী, বিজন মোহন চাকী, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক রামচন্দ্র, মেডিকেল অফিসার আলোক কুমার দাস, কর্মকর্তা নিখিল কুমার বর্মণ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শ্রীকৃষ্ণের প্রধান আদর্শ ছিল সমাজে মানুষের মধ্যে সংঘাত অবসানে সত্যিকার ভালোবাসা ও সম্প্রীতি গড়ে তোলা। শ্রীকৃষ্ণ জীবনব্যাপী মানবতার বন্ধন ও মুক্তির পথ খুঁজেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 134 বার)


Print
এই পাতার আরও সংবাদ