ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত

Print

এন,এস চয়ন,স্টাফ রিপোর্টস  :
ঝিনাইদহে ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রোববার দুপুরে জেলা মদন মোহন মন্দিরে মঙ্গল প্রদিপ প্রজ্জলন করে জন্মাষ্টমীর আনুষ্টানিক উদ্বোধন করেন পুলিশ সুপার মিজানুর রহমান।
পরে জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সচীব রেজাই রাফিন সরকার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি নারায়ন চন্দ্র বিশ্বাস, সংগঠনের জেলা সাধারন সম্পাদক এ্যাড. সুবীর কুমার সমাদ্দার।
এছাড়ও অতিরিক্ত জেলা প্রশাসক বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কনক কুমার দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক শেখ সহ হিন্দু ধর্মাবল্মী শত শত নারী পুরষ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এখানে মুসলামান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই একত্রে নিজ নিজ ধর্মীয় উৎসব পালন করে। তাদের মধ্যে নেই কোন বিভেদ।
তিনি আরো বলেন, প্রায় ৫শ’ বছর আগে যখন অত্যাচারীরা নির্বিচারে মানুষকে অত্যাচার করছিল। ঠিক তখন ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব ঘটে। শ্রী কৃষ্ণ সেই সময় দুষ্ঠের দমন করে শিষ্টের পালন করেছিলেন, শান্তি প্রতিষ্ঠা করেছিলেন।
জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, বহু বছর আগে কংশ যখন তার কারাগারে নিরপরাধ মানুষকে বন্দি করেছিলেন তখন ভগবান শ্রী কৃষ্ণ আবির্ভাব ঘটে এবং তিনি সেই কারাবন্দী মানুষকে মুক্ত করেছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাস বলেন, ভগবান শ্রীকৃষ্ণ সবার। সৃষ্টির মানুষ যখনই বিপদে পড়ে ভগবান শ্রীকৃষ্ণ তাদের রক্ষা করে।
আলোচনা সভা শেষে হিন্দু ধর্মবলম্বী সকলের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় বর্ন্যাঢ্য র্যালী। অনুষ্ঠানের সার্বিক আয়োজন করে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট ও সহযোগীতা করে জেলা প্রশাসন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 147 বার)


Print
এই পাতার আরও সংবাদ