ভারতে ১০০ মসজিদ ও কূপ নির্মাণ করবে কুয়েত

Print

কুয়েতের ‘কুয়েত ফুড ব্যাংক’ চ্যারিটি ফাউন্ডেশন এবছর ভারতের মুসলমানদের ইবাদতের জন্য ১০০ মসজিদ নির্মাণ করবে। মসজিদে পাশাপাশি বেশ কিছু কুপও খনন করবে সংস্থাটি।

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কুয়েতের ‘ফুড এন্ড হেল্প ব্যাংক’ চ্যারিটি ফাউন্ডেশনের প্রধান সালেমুর হিমার ভারতে ১০০ মসজিদ ও বেশ কিছু কুপ খননের এ ঘোষণা দেন।

প্রতিটি মসজিদ নির্মাণ খরচ হবে প্রায় ২৫০০ কুয়েতি দিনার। যা প্রায় ৮ হাজার ২৫৭ ডলার। আর কুপ নির্মাণে খরচ হবে ৫০ কুয়েতি দিনার বা ১৬৫ ডলার।

পরিতৃপ্তির ছোট্ট এক গল্প!

মসজিদ নির্মাণের পাশাপাশি গভীর কুপ খননের উদ্দেশ্য হলো ভারতের সুবিধাবঞ্চিত মুসলিম অধ্যুষিত এলাকায় মিষ্টি পানি সরবরাহ-ই এ প্রকল্প বাস্তায়নের লক্ষ্য ও উদ্দেশ্য। যেখানে মুসলিম ভারতীয়দের বিশুদ্ধ পানি সংগ্রহে অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়।

কুয়েতের ‘ফুড অ্যান্ড হেল্প ব্যাংক’ চ্যারিটি ফাউন্ডেশনটি ইতিমধ্যে বিশ্বের অনেক মুসলিম দেশে দরিদ্র মুসলিমদের সহযোগিতা করে আসছে। ভবিষ্যতে তারা দরিদ্র মুসলিমদের মাঝে কুপনের মাধ্যমে খাদ্যদ্রব্য ক্রয়ের সুযোগ তৈরি করবে।

কুয়েতের ‘ফুড অ্যান্ড হেল্প ব্যাংক’ চ্যারিটি ফাউন্ডেশনের এ কাজ নিঃসন্দেহে ইসলাম ও মুসলমানদের জন্য ইতিবাচক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 148 বার)


Print
এই পাতার আরও সংবাদ