ভিডিওতে ভয়ঙ্কর ‘জেবি’র তাণ্ডব

Print

একের পর এক প্রাকৃতিক দুর্যোগে বিপর্যয়ের মুখে জাপান। উপকূলে টাইফুন ‘জেবি’ আছড়ে পড়ার পর এবার জাপানের হোক্কাইডো দ্বীপে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এতে অন্তত দুইজনের মৃত্যু হয়েছে।

দু’দিন আগে আঘাত হানা ‘জেবি’ টাইফুনে অনেকটাই লন্ডভন্ড গোটা জাপান। এতে এখনও পর্যন্ত ১১ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শক্তিশালী এই সাইক্লোনের আঘাতে আহত হয়েছেন অসংখ্য মানুষ।

টাইফুনের ফলে জাপানের বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। ঘরছাড়া বহু মানুষ। বাতিল হয়েছে ৬০০ উড়ান।

ইতিমধ্যে জেবিকে শক্তিশালী টাইফুনের তকমা দিয়েছে জাপানের হাওয়া অফিস। ২৫ বছর পর জাপানের বুকে আছড়ে পড়া টাইফুনের মধ্যে জেবিকে সবচেয়ে শক্তিশালী টাইফুন বলা হচ্ছে। তাই প্রশাসনের তরফে সবধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল।

মঙ্গলবার ‘সি অফ জাপান’ থেকে জেবি প্রবেশ করে দেশের ভূখণ্ডে। বুধবার সেটি সাইক্লোনে পরিণত হয়। এরপর শুরু হয় জেবির তাণ্ডব। ইতিমধ্যে জেবির একাধিক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়াতে।

যার মধ্যে একটি ভিডিওতে দেখা যাচ্ছে প্রবল হাওয়াতে লন্ডভন্ড গোটা এলাকা। শুধু ব্রিজের উপর দিয়ে একটি গাড়ি যাওয়ার সময় হঠাৎ করেই সেটি উল্টে যাচ্ছে। শুধু গাড়িই নয়,একটি লরিও হাওয়ার দাপট সহ্য করতে না পেরে উলটে যায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 146 বার)


Print
এই পাতার আরও সংবাদ