শ্রীপুরে ২’শ টাকা চাঁদার জন্য শ্রমিকদের মারধর আহত-৩

Print
এস এম জহিরুল ইসলাম:
গাজীপুরের শ্রীপুরে চাঁদা না পেয়ে শ্রমিকদের মারধর করেছে উপজেলার গোদারচালা গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে আবু বক্কর সিদ্দিক (২৮)নামের এক অবৈধ বালু ব্যবসায়ী।
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে এমসি বাজার স্বপ্নপুরী হোটেলের সামনে ৬সেপ্টেম্বর
বৃহস্পতিবার সন্ধা ৭টায় এ ঘটনা ঘটে।
এতে আহত হয়েছে ৩জন।গুরুতর আহত ময়মনসিংহের নান্দাইল উপজেলার তাঁরাপাশা গ্রামের গোলাপ হোসেনের ছেলে তোফায়েল (৩২)কে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।অপর দুই আহত ব্যাক্তি একই জেলার হালুয়াঘাটের বটগাছিয়া গ্রামের হাসমত আলীর ছেলে রুবেল (৩১)।এবং ধোবাউরা থানার কুড়িয়াবাসা গ্রামের মমরুজ আলীর ছেলে আব্দুস ছাত্তার (৪০)।এদের কে প্রাথমিক চিৎকিসা দেওয়া হয়েছে স্হানীয় ফার্মেসী থেকে।
জানা যায়, দূরপাল্লা থেকে আসা মালবাহী গাড়ী বালু বোঝাই ট্রাক থেকে মালামাল নামানোর জন্য এমসি বাজারে বসবাস করে প্রায় ১২০জন দিনমজুর। এসব দিনমজুরকে নিরাপত্তা দেওয়ার কথা বলে মহাসড়কের পাশে দোকান ভাড়া নিয়ে গদী বানিয়ে এদের কাছ থেকে গত ৫ বছর যাবৎ প্রতিমাসে জন প্রতি ২০০টাকা চাঁদা নিচ্ছে আবু বক্কর। কিন্তু কোনপ্রকার নিরাপত্তা না পাওয়ার কারণে চাঁদা দিতে আপত্তি করে দিনমজুর শ্রমিকরা।এতে সে ক্ষিপ্ত হয়ে মারধর করে প্রতিবাদী শ্রমিকদেরকে।
আহত শ্রমিক রুবেল বলেন, অন্য জেলা থেকে বালু বোঝাই ট্রাক আসে আমরা সেসব গাড়ী থেকে বালু নামায়।আমি চাঁদা না দেয়ার কারণে আমাকে ও আমার সহকর্মীদের কে মেরেছে।এবং প্রাণ-নাশের হুমকি দিয়ে বলেছে চাঁদা না পেলে মেরে বস্তায় ভরে ফেলে দিবে।
এব্যাপারে অভিযুক্ত আবু বক্করের সাথে কথা বললে তিনি মারধরের কথা স্বীকার করে বলেন,কয়েকমাস যাবৎ গদীর ভাড়া দিচ্ছিল না শ্রমিকরা এতে আমি চড়-থাপ্পড় দিয়েছি।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) দেলোয়ার হুসেন বলেন,মহাসড়কের পাশে কোন অবৈধ বালু ব্যবসা চলবেনা।এসব উচ্ছেদ করা হবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 162 বার)


Print
এই পাতার আরও সংবাদ