সচেতনতাই হোক ‌‌নিরাপদ সড়কের মূল হাতিয়ার” শ্লোগানে নাটোরে লিফলেট বিতরণ

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ ‌‘সচেতনতাই হোক নিরাপদ সড়কের মুল হাতিয়ার’ এই শ্লোগান নিয়ে নাটোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলছে লিফলেট বিতরণ। এরই অংশ হিসেবে বুধবার দুপুরে শহরতলীর দিঘাপতিয়া এমকে কলেজের অর্নাস কলেজের শিক্ষার্থীদের মধ্যে লিফলেট বিতরণ করেছে জেলা প্রশাসন। এসময় নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন
শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে লিফলেট পাঠ করেন। এসময় কলেজের অন্তত আট শতাধিক শিক্ষার্থী এই সচেতন অনুষ্ঠানে অংশ গ্রহন করে। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রাজ্জাকুল ইসলাম, সদর উপজেলার নির্বাহী অফিসার জেসমিন আক্তার বানু, এনডিসি অনিন্দ্য মন্ডল, কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাকসহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন।
এর আগে জনসচেতনতা বাড়াতে নাটোরে দুই লাখ লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন। মঙ্গলবার সকালে শহরের কালেক্টরেট স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতারণের মাধ্যমে এই সচেতনতা কার্যক্রম শুরু হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ড. রাজ্জাকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মুনীরুজ্জামান ভূইয়া, সদর উপজেলা কমিশনার (ভুমি) মোঃ শামিম ভুইয়া প্রমুখ।
নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, পর্যায়ক্রমে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসব লিফলেট বিতরণ করা হবে। যা শিক্ষার্থীরা অভিভাবকদের স্বাক্ষর শেষে একটি অংশ প্রতিষ্ঠানের প্রধানের কাছে ফেরত দিবে। এতে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে নিরাপদ সড়ক তৈরিতে সচেতনতা নিশ্চিত হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় দুই লাখ লিফলেট বিতরণ করা হবে বলে জানান জেলা প্রশাসক।
এদিকে, নাটোরে মহাসড়কে তিনচাকার যানবাহন বন্ধ রাখতে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। গত ২৫আগষ্ট নাটোরের বনপাড়া-পাবনা মহাসড়কের ক্লিকমোড়ে লেগুনা-বাস সংঘর্ষে ১৫জন নিহত হয়। এরপর থেকেই নাটোর জেলা প্রশাসন সচেতনতার ওপর জোর দেয়। সে লক্ষে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদ সড়কের জন্য দুই লাখ লিফলেট বিতরণ কর্মসূচি হাতে নেয়।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 286 বার)


Print
এই পাতার আরও সংবাদ