সিরাজগঞ্জের আবুল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন

Print

নাসিম আহমেদ রিয়াদ, স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের বৃক্ষ প্রেমিক আবুল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে ৩১ আগস্ট ২০১৮ ইং  শুক্রবার সকালে উল্লাপাড়া শহরের প্রাণকেন্দ্র শহীদ মিনার ও উল্লাপাড়া মডেল থানা  প্রাঙ্গণে শেফালি, কামিনী, রক্তজবা, হাসনাহেনা, গোলাপী, জুই, গন্ধরাজ, টগর, এলামন্ডা, একজোড়া, রঙ্গন, নীলকন্ঠ সহ বিভিন্ন প্রজাতির ফুলের  চারা রোপন করা হয়েছে।

 এ সময় উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জান উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) গোলাম মোস্তফা, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শামিম হাসান, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য গোলাম মোস্তফা, দৈনিক ইত্তেফাকের উল্লাপাড়া প্রতিনিধি জাহাঙ্গীর আলম খন্দকার, উল্লাপাড়া উপজেলা কলেজ শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খোকন, বিশিষ্ট শিক্ষাবিদ ইউসুফ আলী মন্টু ।

উল্লাপাড়া উপজেলা সহকারী মৎস কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন,প্রথম আলো বন্ধু সভা সিরাজগঞ্জ জেলার সাবেক সহসভাপতি শাহিন খান প্রমুখ।ব্যক্তিগত সামাজিক দায়বদ্ধতামূলক কাজের অংশ হিসেবে জলবায়ু পরিবর্তনের ঝুকি মোকাবেলার আগাম প্রস্তুতি গ্রহণ , প্রকৃতির সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে আট বছর আগে আজীবন মেয়াদী এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে ইতিমধ্যে সিরাজগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, কবরস্থান প্রাঙ্গণে বৃক্ষরোপণ করে বাংলাদেশের অসংখ্য মানুষের কাছে একজন  বৃক্ষপ্রেমিক হিসেবে পরিচিতি লাভ করেছেন আবুল হোসেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 355 বার)


Print
এই পাতার আরও সংবাদ