সুন্দরী নারী বেশি হলে, ধর্ষণ বাড়বে: রুদ্রিগো দুতের্তে

Print
আবারো বিতর্কিত মন্তব্য করে আলোচনায় এসেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রুদ্রিগো দুতের্তে। বৃহস্পতিবার এক জনসভায় ‘ধর্ষণ’ নিয়ে রসিকতা করায় সমালোচিত হন তিনি।
নিজের শহর দাভাওতে ধর্ষণের পরিসংখ্যান বিষয়ে পুলিশের একটি রিপোর্ট নিয়ে বলতে গিয়ে রুদ্রিগো দুতের্তে বলেন, পুলিশ জানিয়েছে দাভাওতে ধর্ষণের ঘটনা বাড়ছে। আমি বলব, যত দিন সুন্দরী নারী বেশি থাকবে, তত দিন পর্যন্ত ধর্ষণ অব্যাহত থাকবে।
সুন্দরী নারী বেশি হলে, ধর্ষণ বাড়বে: রুদ্রিগো দুতের্তেতার এই বক্তব্যে যুক্তি দিয়ে তিনি বলেন, প্রথম অনুরোধে কেউ সম্পর্কে আসে না। বিশেষ করে মহিলারা তো নই। প্রথম আবেদনে কেউ যদি সাড়া না দেয়, তাহলে তো ধর্ষণ করতে হয়।
ফিলিপাইনের প্রেসিডেন্টের এ ধরণের মন্তব্যে তীব্র সমালোচনা করেছে দেশটির একাধিক নারী সংগঠন। তাদের মতে, প্রেসিডেন্টের এমন অশ্লীল কথায় আমল না দেওয়াই ভাল।
রডরিগো দুতার্তের এমন মন্তব্য এটাই প্রথম নয়। এর আগে বহুবার নারী বিদ্বেষী ও অশ্লীল মন্তব্য করে সমালোচিত হয়েছেন তিনি। খবর: এনডিটিভি, জিনিউজ
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 141 বার)


Print
এই পাতার আরও সংবাদ