এদিকে ইয়াবা ব্যবসায়ীর বাড়ি

Print

সুনামগঞ্জের তাহিরপুরে মাদক কারবারিদের সামাজিকভাবে বয়কটের উদ্যোগ হিসেবে আনুষ্ঠানিকভাবে ‘এই দিকে ইয়াবা ব্যবসায়ী… বাড়ি’ নির্দেশক বোর্ড বসিয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

সুনামগঞ্জের ২৮ ব্যাটালিয়ন বিজিবি আজ মঙ্গলবার তাহিরপুরের লাউড়েরগড় এলাকায় ইয়াবা ব্যবসায়ী নবীবুল ইসলামের (৩৪) বাড়ি চিহ্নিত করে এই সাইনবোর্ড ঝুলানো হয়। সম্প্রতি ১১৩টি ইয়াবাসহ আটক হয়ে নবীবুল বর্তমানে কারাগারে আছেন।

এই সাইনবোর্ড নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা ও হাস্যরসের সৃষ্টি হয়েছে। একই সঙ্গে বিজিবির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পিরিজপুর গ্রামের আলী মাহমুদের ছেলে নবীবুল বিবাহসূত্রে বাদাঘাট ইউনিয়নের লাউড়েরগড় গ্রামের স্থায়ী বাসিন্দা।

আজ সকালে আনুষ্ঠানিকভাবে বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম লাউড়েরগড় এলাকার নেতৃস্থানীয় লোকজনকে নিয়ে মাদক ও চোরাচালান প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা করেন। তিনি ইয়াবা ব্যবসায়ীদের সামাজিকভাবে বয়কট, মাদকসেবীদের প্রতিরোধ এবং মাদক ও চোরাচালানের বিরুদ্ধে সামাজিক সচেতনতা সৃষ্টিতে ইন্ডিকেটর বোর্ড স্থাপনের বিষয়ে কথা বলেন। এলাকার লোকজন এতে একমত পোষণ করেন।

পরে এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আনুষ্ঠানিকভাবে ইয়াবা ব্যবসায়ী নবীবুল ওরফে রফিকের বাড়িতে ও রাস্তায় নির্দেশক বোর্ড লাগানো হয়। তাতে লেখা- ‘ইয়াবা ব্যবসায়ী নবীবুল ইসলামের বাড়ি’।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 152 বার)


Print
এই পাতার আরও সংবাদ