হজযাত্রীদের জন্য সুসংবাদ

Print

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চালু হচ্ছে আগামী ২৮ অক্টোবর। এছাড়া ৩১ অক্টোবর থেকে চট্টগ্রাম-মদিনা রুটে যাত্রীসেবা দেবে এই সংস্থা। এটা হজযাত্রী ও সৌদি প্রবাসীদের জন্য সুসংবাদ।

২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, প্রাথমিকভাবে ঢাকা-মদিনা ফ্লাইট সপ্তাহে তিন দিন (সোম, বুধ ও শনিবার) পরিচালিত হবে। চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইটটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার চলাচল করবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮ অক্টোবর মদিনা ফ্লাইট উদ্বোধন করবেন।

এটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় পৌঁছাবে। সেখান থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ফ্লাইটটি ছেড়ে পরের দিন ঢাকায় ভোর ৪টা ২৫ মিনিটে অবতরণ করবে। একই সময়সূচিতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইটটি পরিচালিত হবে।

বিমান জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চালু হচ্ছে। এই ফ্লাইটের মাধ্যমে হজযাত্রী ও সৌদি প্রবাসীরা সবচেয়ে বেশি উপকৃত হবেন।

এ বিষয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক আরিফুজ্জামান খান বলেন, এ রুট বিমানের ফ্লাইট চালু হলে সবচেয়ে বেশি উপকৃত হবেন সৌদি প্রবাসীরা।

নতুন রুটে একজন যাত্রী চট্টগ্রাম থেকে সরাসরি মদিনা যেতে পারবেন আবার জেদ্দা হয়ে চট্টগ্রামে আসতে পারবেন। আর জেদ্দা গেলে মদিনা থেকে সরাসরি চট্টগ্রাম পৌঁছাতে পারবেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 70 বার)


Print
এই পাতার আরও সংবাদ