আমি কোন অজুহাত দেবো না

Print

ইডেনে ভারতীয় পেসারদের সাঁড়াশি আক্রমণে মুমিনুলদের ব্যাটিং দেখে মনে হয়েছে, বাঘের খাঁচায় তাদের ছেড়ে দিয়েছে কেউ। ধেয়ে আসা বুলেট গতির বলগুলো থেকে জানপ্রাণ চেষ্টা করছেন ক্রিকেটাররা। কিন্তু বাঘের থাবা থেকে বাঁচতে পারছিলেন না কোনোভাবেই। গতি, সুইং ও বাউন্সারের বিপক্ষে এতটাই নাজেহাল হচ্ছিলেন মুমিনুল, মিথুন, সাদমানরা, তাদের সামর্থ্যরে উপমা দিতেও ভয় পাচ্ছিলেন ধারাভাষ্যকাররা।

প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও ব্যাটসম্যানরা ব্যাট হাতে ব্যর্থ। যার কারণে কোন রকম প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছে বাংলাদেশ। ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলতে পারলে হয়তো টেস্টে ম্যাচে আরও লড়াই করা যেত, এমনটাই জানালেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

মুমিনুল বলেন, ‘প্রফেশনাল ক্রিকেটার হিসেবে অজুহাত দেখানোর কোনো মানেই হয় না। আমি কোন অজুহাত দেবো না। এটা হয়নি ওটা হয়নি, অজুহাত দেয় যারা পরাজিত হয়। আমরা টিম হিসেবে খেলতে পারিনি এমনকি কোনো বড় জুটি গড়তে পারিনি। গতকাল মুশফিক ভাই, রিয়াদ ভাই ভালো জুটি গড়েছিল। এভাবে যদি জুটি গড়তে পারতাম তাহলে হয়তো ম্যাচটাতে টিকে থাকতে পারতাম। আমরা খুব বাজে ব্যাটিং করেছি।’

এই সিরিজ থেকেও অনেক কিছু শেখার আছে বলে মনে করেন অধিনায়ক। তিনি বলেন, ‘এই সিরিজটা থেকে অনেক কিছু শেখার আছে। আপনি কেমন খেললেন পরবর্তীতে কী প্রস্তুতি নেবেন, আমার মনে হয় দলের সবাই এই শিক্ষাটা নেবে। যে শিক্ষাটা পরবর্তীতে এক বছর অথবা দুই বছর সিরিজগুলোতে অনেক কাজ দেবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 60 বার)


Print
এই পাতার আরও সংবাদ