আরেকটি ফাইনাল, আরেকটি স্বপ্নভঙ্গ

Print

ইমার্জিং এশিয়া কাপে গ্রুপ থেকে দারুণ ছন্দে ছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে টানা জয়ের পর সেমিতে আফগানদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ ইমার্জিং দল। কিন্তু ফাইনালে গিয়ে ছন্দ ধরে রাখতে পারল না স্বাগতিকরা। আজ শনিবার টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানের কাছে ৭৭ রানে হেরে শিরোপা হাত ছাড়া করে নাজমুল হাসান শান্তর দল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানেই সুমন খানের বলে ফিরে যান অতিথি ওপেনার ইউসুফ (৪)। এরপর রোহাইল নাজিরের সঙ্গে জুটি বাঁধেন হায়দার আলি।

ম্যাচ কিছুদূর এগোতেই আবারও উইকেট হারায় পাকিস্তান। অষ্টম ওভারে দ্বিতীয় উইকেটটিও নেন সুমন। দলীয় ৪১ রানে সুমনের বলে নাঈমের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন হায়দার আলি। ফেরার আগে ২৩ বলে ২৬ রান করেন তিনি। এরপর রোহাইলের সঙ্গে হাল ধরেন ইমরান রফিক। দুজন মিলে ম্যাচের মোড় ঘুরিয়ে করেন ১১৭ রানের পার্টনারশিপ। শতক হাঁকান রোহাইল নাজির। অর্ধশতক তুলে নেন রফিক। এই জুটিতে শক্ত অবস্থানে পৌঁছে যায় পাকিস্তান। এরপর শেষের দিকের ব্যাটসম্যানদের ওপর ভর করে নির্ধারিত ওভারে ছয় উইকেটে ৩০১ রান সংগ্রহ করে পাকিস্তান।

বাংলাদেশের পক্ষে বল হাতে ৭৫ রান দিয়ে তিনটি উইকেট নেন সুমন খান। ৫২ রানে দুই উইকেট নেন হাসান মাহমুদ। আর ৩৯ রানের বিনিময়ে একটি উইকেট নেন মেহেদী হাসান।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪৩.৩ ওভারে ২২৪ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন আফিফ হোসেন। ৫৩ বলে ৪৬ রান করেন অধিনায়ক শান্ত। এ ছাড়া পুরো টুর্নামেন্টে ছন্দে থাকা সৌম্য ফাইনালে রান করতে পারেননি। ছয় বলে ১৫ রানে আউট হন তিনি। মেহেদী হাসান করেন ৪২ রান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ