ইডেনে আজ ঘণ্টা বাজাবেন প্রধানমন্ত্রী

Print

গোলাপি বলে দিবারাত্রির টেস্ট এর আগে ভারতও খেলেনি, বাংলাদেশও না। এই প্রথম ডে-নাইট টেস্টের মহাসাক্ষী হচ্ছে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেন স্টেডিয়াম। শুক্রবার শুরু হতে যাওয়া বহুল প্রতীক্ষিত এই টেস্টে ইডেনে গার্ডেনে ঘণ্টা বাজিয়ে ম্যাচ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঐতিহাসিক এই ম্যাচের উদ্বোধন উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সফরসঙ্গীদের নিয়ে কলকাতার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন পশ্চিমবঙ্গের পুরমন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহান হাকিম। পরে তাঁকে মোটর শোভাযাত্রাসহ নিয়ে যাওয়া হবে হোটেল তাজ বেঙ্গলে।

এর পর দুপুর ১২টা ২০ মিনিটে ইডেন গার্ডেনে গিয়ে গোলাপি বল ও কয়েন গ্রহণ করে তা দুই দলের অধিনায়ক ও আম্পায়ারদের কাছে হস্তান্তর করবেন।

১২টা ৫০ মিনিটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যৌথভাবে আনুষ্ঠানিক বেল বাজানোর মধ্য দিয়ে বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট ম্যাচের শুভ সূচনা করবেন।

সেখান থেকে মধ্যাহ্নভোজের পর মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী। রাত ৮টায় ইডেন গার্ডেনস স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ শেষে রাত ১০টায় দেশের উদ্দেশ্যে কলকাতা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

এর আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী ঐতিহাসিক এই দিবারাত্রির টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানান। পরে মোদীও দ্বিতীয় দফায় শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকলেও গতকাল বৃহস্পতিবার রাতেই কলকাতায় পৌঁছে গেছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মুর্তোজা।

আজ টস হবে দুপুর ১টায়, ম্যাচ শুরু দেড়টায়। চা বিরতির সময় সঙ্গীত পরিবেশন করবেন উপমহাদেশের খ্যাতিমান সঙ্গীতশিল্পী রুনা লায়লা ও মুম্বাইয়ের জিৎ গাঙ্গুলী। ডিনার ব্রেকে শচীন টেন্ডুলকার ও পিভি সিন্ধুদের সংবর্ধনা দিতে মাঠে থাকবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 78 বার)


Print
এই পাতার আরও সংবাদ