ইনিংস ব্যবধানে হারল ইংল্যান্ডও

Print

রোববার ইডেনে ভারতের কাছে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তান হেরেছে ইনিংস ও ৫ রানের ব্যবধানে। আর সোমবার শেষ হয়েছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। এখানেও ইনিংস ব্যধানে হেরছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। মাউন্ট মাউঙ্গানুইয়ে স্বাগতিকরা তাদের হারিয়েছে ইনিংস ৬৫ রানের ব্যবধানে।

চতুর্থ দিন শেষেই ইংলিশদের ইনিংস পরাজয়ের শঙ্কা চোখ রাঙাচ্ছিল। পঞ্চমদিন শেষ সেশনে বাস্তবে রূপ নিল। ইংল্যান্ড লড়াই করেছি; কিন্তু শেষ রক্ষা হয়নি। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৩৫৩ রানের জবাবে স্বাগতিকরা ইনিংস ঘোষণা করেছে ৬১৫ রানে। এরপর ২৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাড়ায় ৩ উইকেটে ৫৩ রান। ম্যাচ বাঁচানোর জন্য পঞ্চম দিন পুরোটা ব্যাটিং করতে হতো তাদের। সেই সম্ভাবনাও জাগিয়েছিল দলটি। সকালের সেশনে মাত্র একটি উইকেট হারায় দলটি।

কিন্তু লাঞ্চের পরই ধস নামে বিশ্বচ্যাম্পিয়নদের ব্যাটিংয়ে। কেন উইলিয়ামসনের বোলাররা একের পর এক উইকেট তুলে নিতে থাকেন। চা বিরতির আগ পর্যন্ত ৪টি উইকেট হারায় জো রুটের দল। দিনের শেষ সেশেনেও দুই উইকেট হাতে নিয়ে এক ঘন্টা লড়াই করেছিরেন স্যাম কারান(২৯৮) ও জোফরা আর্চার(৩০)। কিন্তু শেষ রক্ষা হয়নি।

নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট নিয়েছেন পেসর নেইল ওয়াগনার। ৩টি নিয়েছেন সেঞ্চুরিয়ান মিচেল স্যান্টনার।

নিউজিল্যান্ডের হয়ে ডাবল সেঞ্চুরি করা বিজে ওয়াল্টিং ম্যাচ সেরা হয়েছেন। ৪৭৩ বলে তার ২০৫ রানে ইনিংসটির পাশাপাশি সেঞ্চুরি পেয়েছেন মিচেল স্যান্টনার। তিনি করেছেন ১২৬ রান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 74 বার)


Print
এই পাতার আরও সংবাদ