কিংবদন্তি সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে দিলেন ফাওয়াদ

Print

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন ফাওয়াদ আলম। পাকিস্তান জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া ফাওয়াদ আলম ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন।

পাকিস্তানের হয়ে ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৬২ ম্যাচ খেলে সর্বোচ্চ ১১ হাজার ৮৩০ রান করেছেন ফাওয়াদ আলম। এর আগে পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটের সর্বোচ্চ ২০০ ম্যাচ খেলে ১১ হাজার ২১৩ রান করেন কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ার।

এ ছাড়া প্রথম শ্রেণির ১৫১ ম্যাচ খেলে ১০ হাজার ৭৭২ রান করেন ইমরান ফরহাত। ১৬৭ ম্যাচ খেলে ১০ হাজার ৩৮৪ রান করেন ফয়সাল ইকবাল।

শুধু রান করাই নয়, প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকেও শীর্ষে ফাওয়াদ আলম। তিনি ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৬২ ম্যাচে ৩২টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০টি সেঞ্চুরি করেন ইমরান ফরহাত। ২৬টি সেঞ্চুরি করেন সাঈদ আনোয়ার।

প্রসঙ্গত, সাঈদ আনোয়ার পাকিস্তানের হয়ে ১৯৯০ থেকে ২০০৩ সাল পর্যন্ত ৫৫টি টেস্ট ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরির সাহায্যে ৪ হাজার ৫২ রান করেন। আর ২৪৭টি ওয়ানডে ম্যাচ খেলে রেকর্ড ২০টি সেঞ্চুরির সাহায্যে ৮ হাজার ৮২৪ রান করেন।

অন্যদিকে ২০০৯ থেকে সবশেষ ২০১৫ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৩টি টেস্ট আর ৩৮টি ওয়ানডে ম্যাচ খেলে ১ হাজার ২১৬ রান করেন ফাওয়াদ আলম।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ