চমকে দেয়া তথ্য দিলেন পাপন

Print

এর আগে কখনও গোলাপি বলে খেলেনি বাংলাদেশ। তবু ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্সে ঐতিহাসিক দিবারাত্রির টেস্টে টস জিতে আগে ব্যাটিং বেছে নেন টাইগাররা। স্বভাবতই অপরিচিত বলে শুরুতে খেলতে গিয়ে হুড়মুড়িয়ে পড়েন তারা। শেষ অবধি এর খেসারত গুনে ১০৬ রানে অলআউট হন সফরকারীরা। এখন মর্যাদার সেই টেস্ট হারের শঙ্কায় তারা।

টস জিতে দলের প্রথমে ব্যাটিং নেয়ার সিদ্ধান্তে অবাক হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কারণ তিনি জানতেন- জিতলে আগে বোলিং করবে টিম টাইগার্স।

কলকাতায় খেলা দেখতে গেছেন পাপনও। দ্বিতীয় দিনের খেলা শেষে মুখভার তার। মাঠে ছেলেদের যাচ্ছেতাই পারফরম্যান্স। শনিবার সন্ধ্যায় হোটেলে ফেরার পথে চমকে দেয়া সেই তথ্য দেন তিনি।

সাংবাদিকদের নাজমুল হাসান বলেন, টস জিতে প্রথমে ব্যাটিং নেয়ার সিদ্ধান্তে বড় ধাক্কা খেয়েছি। সত্যিই আশ্চর্য হয়েছি। ম্যাচের আগের দিনও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা হয়েছে আমার। কোচ-অধিনায়ক দুজনই বলেছে- টস জিতলে আগে ফিল্ডিং নেবে। যখন দেখলাম ব্যাটিং নিয়েছে, তখন ধাক্কা খেয়েছি।

তিনি বলেন, অতি আত্মবিশ্বাসের কারণে টস জিতে দল ব্যাটিং নিয়েছে কিনা জানি না। তবে ভারতের যাদের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে- টস জিতলে প্রথমে ফিল্ডিং নিত। ওরা ব্যাটিং কখনই নিত না। সতেজ উইকেট। গোলাপি বল কেমন আচরণ করে সেটি না বুঝে আগে ব্যাটিং নিত না টিম ইন্ডিয়া।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 61 বার)


Print
এই পাতার আরও সংবাদ