জার্মানিতে ‘বাঁশ বৈভব’র প্রদর্শনী

Print

জার্মানির রাজধানী বার্লিনের বাঁশ ও এটিকে ঘিরে জীবিকা নির্বাহকারী মানুষদের গল্প নিয়ে তৈরি প্রামাণ্যচিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রামাণ্য চলচ্চিত্রটি দেখতে প্রেক্ষাগৃহ ফিল্মকুন্সট ৬৬-এ ছিল উপচেপড়া ভীড়। ‘বাঁশ বৈভব’ নামের সেই প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন শাহীন দিল রিয়াজ।

এ প্রামাণ্যচিত্রে দেশের উত্তর পূর্বাঞ্চলের সিলেট ও ফেঞ্চুগঞ্জের গহীন বনের বাঁশ সুরমা নদী ও কুশিয়ারা নদী হয়ে নারায়ণগঞ্জের বৈদ্যের বাজারে ও অন্যান্য লোকালয়ে কীভাবে আসে তা তুলে ধরা হয়েছে। বাংলাদেশের প্রবাসী দর্শকরা প্রামাণ্যচিত্রটির প্রশংসা করেছেন।

এর আগে বাংলাদেশের চট্টগ্রামের জাহাজভাঙা শিল্পের শ্রমিকদের নিয়ে লোহাখোর, প্রোজেকশনিস্টসহ আরো বেশ কয়েকটি প্রামাণ্যচিত্র তৈরি করেছিলেন শাহীন দিল রিয়াজ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 84 বার)


Print
এই পাতার আরও সংবাদ