পরিচালক মাসুদ পথিকের সাথে রানীর বিরোধের মীমাংসা

Print

মাসুদ পথিক চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মাণ করেন ‘মায়া’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির ১ মিনিট ২১ সেকেন্ডের প্রথম টিজার। এতে রীতিমত বিস্ময় দেখিয়েছে ‘মায়া-দ্য লস্ট মাদার’। এর আগে পোস্টার প্রকাশের পর আলোচনায় আসে ছবিটি। পোস্টারে জ্যোতিকা জ্যোতির নগ্ন শরীর উপস্থাপন করা নিয়ে চলে আলোচনা। পরে টিজার দিয়ে সবার নজর করেছেন নির্মাতা।

এদিকে জানা যায় পোস্টার ও টিজারে থাকা অর্ধনগ্ন নারীটি জ্যোতিকা জ্যোতি নয়। এই দৃশ্যে শটটি দিয়েছিলেন নুপুর হোসাইন রানী নামের এক শিল্পী। কিন্তু পোস্টার ও টিজারে কোথাও নুপুরের নাম এমনকি তার মুখমণ্ডল ব্যবহার করা হয়নি বলে নুপুর দাবি করেন। অথচ পোস্টারে নুপুরের পেটিকোট পরা ছবি ব্যবহার করা হয়েছে। ধারণা করা যায়, বাণিজ্যিক উদ্দেশ্যেই ছবিটি ব্যবহার করা হয়েছে। কারণ সেখানে অন্য কোনো অভিনেতার ছবি নেই।

পরে অভিনেত্রী রানী নির্মাতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে থানায় জিডি করেছিলেন (জিডি নম্বর ৩৩৫)।
বুধবার ছবিতে নুপুর হোসেন রানী অভিনীত অংশ নিয়ে সৃষ্ট ভুল বোঝাবুঝি দু’পক্ষের সম্মতিতে সমাধান হয়েছে।

আপোষনামায় বলা হয়, নুপুর হোসেন রানী’র দাবি অনুযায়ী, তার অভিনীত অংশ চলচ্চিত্রে সংযোজন এবং সম্মানী প্রদান করা হয়েছে। তার অভিনীত অংশ নিয়ে সেন্সর বোর্ড যদি আপত্তি না করে তবে পরিচালক কর্তন করবে না। যদি সেন্সর বোর্ড আপত্তি করে তবে নুপুর হোসেন রানী কোন অভিযোগ করতে পারবে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 138 বার)


Print
এই পাতার আরও সংবাদ