ফিলিপ হিউজের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা!

Print

অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ফিলিপ হিউজ। ৩০ নভেম্বর তার জন্মদিন ছিল। কিন্তু বাউন্সের আঘাতে ২০১৪ সালের ২৭ নভেম্বর না ফেরার দেশে চলে যেতে হয় তাকে। ফলে ২৬তম জন্মদিনের কেকটি কাটতে পারলেন না তিনি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৫ নভেম্বরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ড ম্যাচে মুখোমুখি হয় সাউথ অস্ট্রেলিয়া এবং নিউ সাউথ ওয়েলস। দুই দলের মধ্যকার ম্যাচে ব্যাট করছিলেন সাউথ অস্ট্রেলিয়ার টপঅর্ডার ব্যাটসম্যান হিউজ।

ম্যাচ চলাকালে নিউ সাউথ ওয়েলসের পেসার শিন অ্যাবোটের একটি বল হিউজের হেলমেটের নিচ দিয়ে কানের ঠিক নিচে লাগে। এ সময় তিনি মাটিতে পড়ে গেলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কিন্তু অবস্থার পরিবর্তন না হলে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। মাঠ ছাড়ার আগে ৬৩ রানে অপরাজিত ছিলেন হিউজ।

এরপরে হাসপাতালের বিছানায় কোমায় থেকেই হিউজ মৃত্যু হয়। পরে মেডিকেলের ভাষায় জানানো হয়, বলটি হিউজের মস্তিষ্কে রক্ত সরবরাহ করা ধমনীতে আঘাত করলে সেই ধমনী ছিন্ন হয়ে যায় (vertebral artery dissection)। এরফলে রক্ত জমাট বেঁধে গিয়ে মস্তিষ্কে রক্ত সঞ্চালন বন্ধ হয়ে ব্রেইন হ্যামারেজে মৃত্যু হয় তার।

জীবনের শেষ ইনিংসে অপরাজিত থাকা অসমসাহসী ফিলিপ হিউজের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা! ক্রিকেট আপনাকে কখনো ভুলবে না হিউজ! <3

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 81 বার)


Print
এই পাতার আরও সংবাদ