ফেসবুকের নতুন অ্যাপ, টাকা পাবেন ব্যবহারকারীরাও

Print

ব্যবহারকারীদের জন্য নতুন অ্যাপ এনেছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবক। ‘ভিউপয়েন্টস’ নামের এই মার্কেট রিসার্চ অ্যাপটি থেকে আয়ও করতে পারবেন ব্যবহারকারীরা।

ব্যবহাকারীরা অ্যাপটি দিয়ে ওয়েল বিয়িং (সুস্থতা) সম্পর্কিত জরিপে অংশ নিতে পারবেন। প্রতিবার জরিপে অংশ নিতে ব্যবহারকারীরা ১৫ মিনিট সময় লাগবে। এতে নম্বর পাওয়া যাবে ১০০০। এই পয়েন্টের জন্য ফেইসবুক দেবে ৫ ডলার। এভাবে বছরজুড়ে জরিপে অংশ নিলে পাওয়া যাবে ৬০০ ডলার। পয়েন্ট অর্জনের পরে ব্যবহারকারীরা পেপালের মাধ্যমে পেমেন্ট পাবেন।

অ্যাপটির ব্যবহার করতে হলে নাম, ঠিকানা, দেশ, জন্ম-তারিখ ও লোকেশন দিতে হবে। কোনো থার্ড পার্টি কোম্পানির কাছে এসব তথ্য বিক্রি করা হবে না বলে জানিয়েছে ফেইসবুক।

অ্যাপটি বর্তমানে শুধুমাত্র যুক্তরাষ্ট্রের নাগরিকরা আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড এবং ব্যবহার করতে পারবেন। আগামী বছর থেকে অন্যান্য দেশের এটি চালু করবে ফেসুবক।

ভিউপয়েন্টসের প্রোডাক্ট ম্যানেজার ইরেজ নাভেহ বলেছেন, অ্যাপটির মাধ্যমে নেয়া তথ্য তৃতীয় পক্ষের কাছে বিক্রি করবো না। অনুমতি ছাড়া, ফেসবুক বা অন্য কোথাও প্রকাশ করবো না। যেকোনও সময় অংশগ্রহণ বাতিলও করতে পারবেন ব্যবহারকারীরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print