বাজারে এলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

Print

এবার বাজারে এসেছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন। শাওমির ‘মি সিসি৯ প্রো’ নামের নতুন এই স্মার্টফোনটির পেছনে যুক্ত করা হয়েছে ৫টি ক্যামেরা।

এর মূল সেন্সরটি ১০৮ মেগাপিক্সেলের। বাকি ৪টি সেন্সর হলো ৫ গুণ অপটিক্যাল জুমের ৫ মেগাপিক্সেল সেন্সর, দিগুণ জুমের ১২ মেগাপিক্সেল সেন্সর, ২০ মেগাপিক্সেল আলট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

নতুন এই স্মার্টফোনটির সামনের ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের।

যৌথভাবে শাওমি ও স্যামসাং এই ১০৮ মেগাপিক্সেলের সেন্সরটি তৈরি করেছে। স্মার্টফোন হিসেবে সেন্সরটি আকারে বেশ বড়। ৫ গুণ জুমের ৫ মেগাপিক্সেল সেন্সরটিতে ১০ থেকে ৫০ গুণ পর্যন্ত হাইব্রিড জুম সুবিধা রয়েছে।

ক্যামেরাটি অপটিক্যাল ও ডিজিটাল জুম মিলিয়ে ছবির বিষয়বস্তু ৫০ গুণ পর্যন্ত বড় করে দেখা সক্ষম।

এরইমধ্যে শাওমি ‘মি নোট ১০’ নামে একই ধাঁচের স্মার্টফোন স্পেনের বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 93 বার)


Print