মেসির সাফল্যের মুকুটে আরেকটি পালক

Print

লিওনেল মেসির সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি পালক। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিস্টিকস (আইএফএফএইচএস) ঘোষিত ২০১৯ সালের সেরা প্লেমেকার নির্বাচিত হয়েছেন তিনি। এ নিয়ে চারবার পুরস্কারটি জিতলেন ছোট ম্যাজিসিয়ান।

এ দৌড়ে বেলজিয়ান প্লেমেকার কেভিন ডি ব্রইন ও এডেন হ্যাজার্ডকে যোজন যোজন পেছনে ফেলেছেন মেসি। এর আগে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে এ অ্যাওয়ার্ড শোকেসে ভরেন তিনি। আর্জেন্টাইন জাদুকরের একসময়ের বার্সেলোনা সতীর্থ জাভি হার্নান্দেসও চারবার পুরস্কারটি জেতেন।

বিশ্বের ৯০ দেশের ফুটবল বিশেষজ্ঞদের ভোটে বছরের সেরা প্লেমেকার বেছে নেয়া হয়। এবারও ব্যতিক্রম ঘটেনি। সর্বোচ্চ ২৯৯ ভোট পেয়েছেন মেসি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি তারকা ডি ব্রুইনের পয়েন্ট মাত্র ৮৫। অর্থাৎ বার্সা অধিনায়কের চেয়ে ২১৪ পয়েন্ট কম।

গোল করানোয় ২০১৯ সালটা দারুণ ছিল মেসির। ক্লাব ও জাতীয় দলের হয়ে ১৭ গোলে অ্যাসিস্ট করেন তিনি। তার এ অবদান কাতালানদের লা লিগা শিরোপা জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

জোর গুঞ্জন, ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অরও জিততে যাচ্ছেন মেসি। এর আগে আরেকটি পুরস্কার জিতলেন তিনি। স্বভাবতই ফুরফুরা মেজাজে থাকার কথা তার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 91 বার)


Print
এই পাতার আরও সংবাদ