লঙ্কানদের হোয়াইটওয়াশ করলো টাইগার যুবারা

Print

তৌহিদ হৃদয়ের বিশ্ব রেকর্ডের দিনে সফরকারী শ্রীলঙ্কাকে ৫০ রানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ তে জিতলো টাইগার যুবারা। প্রথম ম্যাচটি খারাপ আবহাওয়ার কারণে পরিত্যক্ত হয়। টানা তিন ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে বয়সভিত্তিক ওয়ানডের বিশ্ব রেকর্ডে নাম লেখান হৃদয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মাঠে নামে দুই দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৮৩ রান। জবাবে, ৪৪.৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে লঙ্কানরা তোলে ২৩৩ রান।

ব্যাটিংয়ে নেমে দ্রুত বিদায় নেন বাংলাদেশের ওপেনার প্রিতম কুমার (১)। আরেক ওপেনার সাজিদ হোসেন করেন ২১ রান। তিন নম্বরে নামা প্রান্তিক নাবিল ৭৭ বলে করেন ৬৫ রান। চার নম্বরে নেমে হৃদয় খেলেন ১১১ রানের দারুণ এক ইনিংস। তার ১০২ বলে সাজানো ইনিংসে তিনটি চারের পাশাপাশি ছিল ৫টি ছক্কার মার। তৃতীয় উইকেট জুটিতে নাবিলের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন হৃদয়।

৫৭ বলে পারভেজ হোসেন করেন ৩৮ রান। মাঝে শামীম হোসেন ১ আর দলপতি আকবর আলি ২ রানে বিদায় নেন। অভিষেক দাস ২৪ আর আশরাফুল ইসলাম সিয়াম ০ রানে অপরাজিত থাকেন।

২৮৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার মোহাম্মদ শামাজ করেন ৪০ রান। চার নম্বরে নামা রাভিন্দু রাশান্থার ব্যাট থেকে আসে ৮৪ রান। তার ৯২ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি চার আর দুটি ছক্কার মার। ২১ রান করেন নিপুন ধনাঞ্জয়া। এছাড়া, আভিস্কা পেরেরা ৩০, রোহান সঞ্জয়া ২৭, দিলুম সুধীরা ১২ রান করেন।

বাংলাদেশের শাহিন আলম দুটি, হাসান মুরাদ দুটি, অভিষেক দাস একটি আর শামিম হোসেন একটি করে উইকেট তুলে নেন। ম্যাচ সেরা হন তৌহিদ হৃদয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 72 বার)


Print
এই পাতার আরও সংবাদ