আওয়ামী লীগের প্রচারে উন্নয়ন, বিএনপির প্রাধান্য জাতীয় ইস্যু

Print

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী চূড়ান্ত হওয়ার পর এখন মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপিসহ রাজনৈতিক দলগুলো। নিজ দলের প্রার্থীকে নগর ভবনে নিতে লড়াইয়ের ছক কষতে এখন ব্যস্ত সময় পার করছে। প্রার্থীরা চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছেন। স্থানীয় নির্বাচন হলেও জাতীয় ইস্যুকে সামনে তুলে এনে নির্বাচনী মাঠ সরব রাখতে চাইছে বিএনপি। অন্যদিকে বিগত ১২ বছরে উন্নয়নের ফিরিস্তি নিয়ে ভোটারদের মন জয়ের পরিকল্পনা নিয়েছে আওয়ামী লীগ।

প্রধান দুই দলের নির্ভরযোগ্য সূত্রগুলো বলছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিগত নির্বাচনের চিত্র আর এবারের চিত্র একেবারেই ভিন্ন। গতবার আন্দোলনে ব্যর্থ হয়ে ছন্নছাড়া বিএনপি নির্বাচনী মাঠে নামে। এবার আগাম প্রস্তুতি নিয়েছে। সরকার দলের প্রস্তুতি রয়েছে সর্বোচ্চ। তবুও নির্বাচনী মাঠে কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে প্রস্তুত নয়। তাই নীতিনির্ধারকরা কৌশল ঠিক করতে ধারাবাহিক বৈঠক করছেন। প্রচারের জন্য সাব-কমিটি গঠন করা হচ্ছে।

আগামী ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর প্রচারে নামতে পারবেন প্রার্থীরা। তার আগ পর্যন্ত ঘরোয়া বৈঠক, কর্মিসভার আয়োজন করেছেন নেতারা। অবশ্য, দক্ষিণে আওয়ামী লীগের মূল চ্যালেঞ্জ ঐক্য ধরে রাখা। বর্তমান মেয়র সাঈদ খোকনকে নির্বাচনী মাঠে নামাতে না পারলেও পুরান ঢাকার ভোটের হিসাবে পিছিয়ে পড়তে পারে দলটি।

জানা গেছে, ইশতেহার তৈরি, মানুষকে আকর্ষণ করার মতো নগর ভাবনা প্রচার, দলীয় নেতাকর্মীদের সক্রিয় করাসহ নানা কাজে সময় পার করছেন প্রার্থীরা। দলীয় নেতাকর্মীদের মধ্যে বিভেদ দূর করতে ধারাবাহিক বৈঠকও করছেন উভয় দলের শীর্ষনেতারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 171 বার)


Print
এই পাতার আরও সংবাদ