আন্দোলন নিয়ে হিসাব কষছে বিএনপি

Print

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির ইস্যুতে আন্দোলন-কর্মসূচি নিয়ে হিসাব কষছে বিএনপি। দলটির নেতারা এখনই রাজপথে কোনও কঠোর আন্দোলনে না গিয়ে খালেদা জিয়ার জামিন ইস্যুতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ পর্যন্ত অপেক্ষা করতে চান। ১২ ডিসেম্বর আপিল বিভাগ কী আদেশ দেন, তা দেখেই পরবর্তী কর্মকৌশল ঠিক করতে চান তারা। দলটির নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক সূত্রে এমন তথ্য জানা গেছে।

বিএনপির স্থায়ী কমিটির একাধিক সদস্য জানান, দলের মধ্যম সারি ও তৃণমূল নেতারা খালেদা জিয়ার কারামুক্তির জন্য রাজপথের আন্দোলনে নামতে চাইলেও দেশের রাজনৈতিক পরিস্থিতিকে গুরুত্বের সঙ্গে আমলে নিতে হচ্ছে। তাদের মতে, ক্ষমতাসীনদের ভেতরে নানা বিষয়ে ‘অস্পষ্টতা’ থাকায় বিএনপি এখনই কঠোর কোনও কর্মসূচিতে গেলে তাড়াহুড়োর ফাঁকে ‘নাশকতামূলক কর্মকাণ্ডের’ সুযোগ নিতে পারে স্বার্থান্বেষী মহল।

তবে, বিএনপি নেতৃত্বাধীন জোট জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক প্রভাবশালী নেতার মতে, বিএনপির সিনিয়র নেতারা কর্মসূচিতে যেতে ভয় পাচ্ছেন। দলটির নেতাদের মনে মামলা-গ্রেফতারের আতঙ্ক জেঁকে বসেছে। এ কারণে তারা আন্দোলন নিয়ে অনিশ্চয়তার মধ্যেও রয়েছেন।

বিষয়টি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের এক নেতা বলেন, ‘গত ৩ ও ৪ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিকে সামনে রেখে দুটি বৈঠক হলেও তাতে রাজনৈতিক কোনও অগ্রগতি হয়নি।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 83 বার)


Print
এই পাতার আরও সংবাদ