আফগান ক্রিকেটে নতুন নাটক

Print

অধিনায়কত্ব বিষয়টিকে যেনো ‘মিউজিক্যাল চেয়ার’ বানিয়ে ফেলেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। একবছরের মধ্যে তৃতীয়বারের মতো তারা রদবদল আনলো অধিনায়কত্বে। এবার দায়িত্ব ফিরিয়ে দেয়া হয়েছে দীর্ঘদিনের অধিনায়ক আসগর আফগানের কাধেই।

আফগানিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেট খেলা গুটিকতক ক্রিকেটারের একজন আসগর। তিনি এবার তিন ফরম্যাটেই সামাল দেবেন অধিনায়কত্ব।

আসগরকে অধিনায়ক ঘোষণা করায় দায়িত্ব থেকে মুক্তি পেলেন রশিদ খান। যিনি একই দায়িত্ব পেয়েছিলেন গত জুলাই মাসে। তবে পুরোপুরি নিস্তার পাচ্ছেন না রশিদ। আসগর আফগানের সঙ্গে সহ-অধিনায়ক হিসেবেই থাকছেন তিনি।

ইংল্যান্ডের মাটিতে হওয়া বিশ্বকাপের আগে দিয়ে আসগরকে সরিয়ে তিন ফরম্যাটের জন্য তিন নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছিল আফগান ক্রিকেট বোর্ড। ওয়ানডেতে গুলবদিন নাইব, টি-টোয়েন্টিতে রশিদ খান এবং টেস্টে দায়িত্ব দেয়া হয় রহমত শাহকে।

কিন্তু নাইবের অধীনে বিশ্বকাপের সব ম্যাচে হেরে যাওয়ার পর দ্বিতীয় দফায় অধিনায়কত্বে পরিবর্তন আনে আফগানিস্তান। এবার তিন ফরম্যাটেরই দায়িত্ব দেয়া হয় রশিদ খানকে। যার ফলে কোনো ম্যাচে অধিনায়কত্ব না করেই অধিনায়কত্ব হারান রহমত শাহ। রশিদ খানের ডেপুটি করা হয় আসগরকে।

আর এবার হুট করেই রশিদ খানকে সহ-অধিনায়ক বানিয়ে পুনরায় দায়িত্ব ফিরিয়ে দেয়া হলো আসগরকে। আফগানিস্তান দলে সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত খেলেছেন ১৮১টি ম্যাচ। যার মধ্যে ১০৪টিতেই ছিলেন অধিনায়ক। তার অধীনেই গতবছর নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলেছে আফগানরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 72 বার)


Print
এই পাতার আরও সংবাদ