আবারও এসএটিভির কার্যালয়ে তালা, এমডি অবরুদ্ধ

Print

ছাঁটাই করা সাংবাদিক-কর্মচারীদের বহালের দাবিতে আবারও এসএটিভির কার্যালয়ে তালা ঝুলিয়ে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। মঙ্গলবার সন্ধ্যার পর গুলশানে এসএটিভি কার্যালয়ে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য। বর্তমানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সালাহউদ্দিন আহমেদ সেখানে অবরুদ্ধ রয়েছেন।

এর আগে বিকেল সাড়ে ৩টা থেকে ডিইউজে নেতাদের সঙ্গে দফায়-দফায় বৈঠক হলেও কোনো দাবিই মানতে চাননি সালাহউদ্দিন আহমেদ। এরপর রাত ৮টার দিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

এই আন্দোলনের দ্বিতীয় পর্যায়ে কর্মসূচি ছিল-গতকাল সোমবার বেলা ১১টায় গুলশানে এসএটিভির এমডি সালাহউদ্দিন আহমেদের বাসভবন ঘেরাও, আগামীকাল বুধবার বেলা ১১টায় কাকরাইলে এসএ পরিবহনের প্রধান কার্যালয় ঘেরাও এবং আগামী শনিবার এসএটিভিতে লাগাতার অবরোধ। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে বলেও ঘোষণা দেওয়া হয় সেসময়।

এরপর এসএটিভি কর্তৃপক্ষ আনুষ্ঠানিক বৈঠকে বসতে সম্মত হয়। তবে এর আগে কয়েকবার সময় দিয়েও সালাহউদ্দিন আহমেদ বৈঠক না করায় লিখিতভাবে জানানোর পর বৈঠকে বসেন সাংবাদিক নেতারা।

এই বৈঠকে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক ও যুগ্ম সম্পাদক আকতার হোসেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া সাংবাদিক নেতারা অবিলম্বে চাকরিচ্যুতদের বহালসহ নিয়মিত বেতন-ভাতা দেওয়ার পাশাপাশি ডিইউজের সঙ্গে করা চুক্তি বাস্তবায়ন করতে এসএ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের প্রতি আহ্বান জানান। কিন্তু তিনি দাবি না মানার পক্ষে কঠোরভাবে অবস্থান নেন। সেইসঙ্গে সাংবাদিক-কর্মচারীদের কাছে অবাঞ্চিত এবং এসএটিভিতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির হোতা হিসেবে পরিচিত হেড অব নিউজ মাহমুদ আল ফয়সালের বিরুদ্ধেও কোনো ব্যবস্থা নিতে চাননি। এরপরই তাৎক্ষণিক কর্মসূচি ঘোষণা করে ডিইউজে।

প্রায় দুই শতাধিক সাংবাদিক-কর্মচারী এসএটিভির মেইন গেটে তালা ঝুলিয়ে অবস্থান নিয়েছেন। সেখানে চলছে প্রতিবাদী গান ও দাবি আদায়ের নানা শ্লোগান। এ ছাড়া কয়েকজন কথিত দালাল-দুর্বৃত্তদের বিরুদ্ধেও শ্লোগান দিচ্ছেন সাংবাদিকরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 108 বার)


Print
এই পাতার আরও সংবাদ